Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

টেকনাফে মালিকহীন ৭ লাখ ইয়াবা উদ্ধার

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ৪:৪৯ পিএম

 

নাফনদীতে অভিযান চালিয়ে মালিকবিহীন ৭ লাখ ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড। টেকনাফ স্থল বন্দরের নিকটবর্তী জাইল্লারদ্বীপ এলাকা সংলগ্ন নাফ নদী থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানাগেছে।

টেকনাফে মাদক বিরোধী সাড়াঁশি অভিযানে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে শতাধিক ইয়াবা কারবারি নিহত হয়েছে। আরো শতাধিক কারবারি আত্মসমর্পণ করে এখন রয়েছে কারাগারে। এছাড়াও পালিয়ে আত্মগোপনে চলেগেছে অসংখ্য কারবারি। কিন্তু এতেও থামছেনা ইয়াবা পাচার। শুক্রবার মধ্যরাতেও কোস্ট গার্ড নাফনদী থেকে উদ্ধার করে প্রায় ২০ কোটি টাকার ৭ লাখ ইয়াবা। এখন প্রশ্ন উঠছে এসব কোটি কোটি টাকার মাদক-ইয়াবা কি ভূতে যোগান দিচ্ছে? নাকি সরষের মধ্যে ভূত এখনো রয়েগেছে?

বাংলাদেশ কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেঃ বিএন হায়াত ইবনে সিদ্দিক সাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এতেে উল্লেখ করাা হয়, শুক্রবার (২৬ জুলাই) মধ্যরাতে মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড টেকনাফ জোনের সদস্যরা টেকনাফ স্থল বন্দরের নিকটবর্তী জাইল্লারদ্বীপ এলাকায় নাফ নদীতে অভিযান চালায়।

অভিযানে ৭ লাখ পিচ ইয়াবা ও একটি বোট উদ্ধার করে। এসময় কোস্টগার্ড সদস্যদের দাওয়া খেয়ে পাচারকারীরা বোট উল্টে দিয়ে পালিয়ে গেলেও কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধারকৃত ইয়াবা ও বোট টেকনাফ থানায় হস্থান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ