Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদক্ষেপের বিজনেস প্ল্যান বাস্তবায়নে কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১২:০০ এএম


 পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের অর্জন, শিক্ষণ ও পরিচালনাগত ঝুঁকি বিশ্লেষণ এবং বিজনেস প্ল্যান বাস্তবায়ন কৌশল নির্ধারণে দুইদিনব্যাপী জাতীয় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দারিদ্র্য বিমোচন ও সামাজিক উন্নয়ন মূলক কর্মকাÐকে গতিশীল করার লক্ষ্যে রাজধানীর মোহাম্মদপুর টোকিও স্কয়ার কনভেনশন সেন্টারে বিজনেস প্ল্যান ২০১৯-২০২০ পর্যালোচনা ও বাস্তবায়ন কৌশল নির্ধারন শীর্ষক জাতীয় কর্মশালা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশের অন্যতম শীর্ষ জাতীয় বেসরকারী উন্নয়ন সংস্থা পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র দেশের ৬৪ টি জেলায় ৩০০ টি ব্রাঞ্চ, ৫২টি এরিয়া ও ১৪ টি জোন অফিসের মাধ্যমে সমন্বিত উন্নয়ন কৌশল এর আলোকে দারিদ্র বিমোচনে ক্ষুদ্র অর্থায়ন, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও সামাজিক উন্নয়ন কর্মসূচির মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠির মধ্যে সেবা প্রদান করে আসছে।
পদক্ষেপ এর প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ.বি.এম সিদ্দীক কর্মশালার উদ্বোধন করেন। নিবার্হী পরিচালক মো, সালেহ বিন সামস এর সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন উপ-পরিচালক, বিভিন্ন বিভাগের ব্যবস্থাপক, উপ-ব্যবস্থাপক, বিভাগীয় প্রধান এবং মাঠ পর্যায়ে কর্মরত জোনাল, এরিয়া ও ব্রাঞ্চ ম্যানেজারগন।
কর্মশালায় এসডিজি অর্জনে চলমান কার্যক্রম পর্যালোচনা ও করণীয়, শুদ্ধাচার প্রতিষ্ঠা এবং জনবান্ধব সেবা সমুহে ইনোভেশন আনায়নে কৌশল নির্ধারণ বিষয়ে আলোচনা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ