Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নরসিংদীতে জোড়া শিশুর জন্ম

সরকার আদম আলী, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১২:২৯ এএম

নরসিংদীর একটি প্রাইভেট ক্লিনিকে জন্ম নিয়েছে এক জোড়া শিশু। গত বৃহস্পতিবার দুপুরে নরসিংদীর সুপ্রিম জেনারেল হাসপাতাল নামে একটি প্রাইভেট ক্লিনিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে এই জোড়া শিশুটি জন্মলাভ করে। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, বেলাবো উপজেলার হোসেন নগর গ্রামের কাওসার মিয়ার স্ত্রী সুমি আক্তার ডেলিভারি জটিলতা নিয়ে সুপ্রিম জেনারেল হাসপাতালে ভর্তি হয়। কর্তব্যরত ডাক্তার সুমি আক্তারের স্বাভাবিক ডেলিভারিতে জটিলতা দেখে জরুরি সিজারিয়ান অপারেশন করেন। গর্ভস্থল থেকে শিশুটিকে বের করার পর দেখা যায় দুইটি শিশু একত্রে জোড়া লাগানো। দুইটি শিশুর মাথা ও কাঁধের নিচে থেকে পেট পর্যন্ত জোড়া লাগানো। শিশু দুইটির নাক কান ও মুখসহ মাথা সম্পূর্ণ আলাদা। চার হাত চার পা আলাদা আলাদা। দুটিই ছেলে শিশু। শিশু দুটির ওজন ও শরীর স্বাস্থ্য ভালো। শিশু জন্মদানের পর মা সুমি আক্তার ও সুস্থ রয়েছেন বলে জানিয়েছে হাসপাতাল স‚ত্র। এ ব্যাপারে কয়েকজন চিকিৎসকের সাথে কথা বলে জানা গেছে, জোড়া শিশু দুটির হার্ট, লিভার, ফুসফুস, কিডনি, স্টমাক, এবং অন্ত্র যদি আলাদা আলাদা থাকে, তবে অপারেশনের মাধ্যমে শিশু দুটিকে আলাদা করা যাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ