Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ৯:৩৩ এএম

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের এক শিক্ষার্থীর মৃত্যুবরণ করেছেন। শুক্রবার রাত সাড়ে ৯টার সময় তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন। হল প্রভোস্ট প্রভোস্ট ড. মফিজুর রহমান শিক্ষার্থী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত শিক্ষার্থীর নাম ফিরোজ কবীর স্বাধীন। তিনি ২০১৩-২০১৪ সেশনের ব্যবসায় অনুষদের ফিন্যান্স বিভাগের ছাত্র ছিলেন। তার গ্রামের বাড়ী ঠাকুরগাঁও বলে জানা যায়।

সূত্রে জানা যায়, গত ১৮জুলাই তিনি ডেঙ্গু জ্বরে অাক্রান্ত হন। পরীক্ষায় ডেঙ্গু জ্বর ধরা পড়লে তাকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করানো হয়। এরপর তার পরিবারের সদস্যরা পরিচর্যার জন্য তাকে তার গ্রামের বাড়ি ঠাকরগাঁও নিয়ে যায়।

গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার পর তার অবস্থার অবনতি হলে তাকে আবার ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করানো হয়। অবস্থা অারো খারাপ হলে বৃহস্পতিবার তার পরিবার তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করান। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে তিনি হাসপাতালটিতে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. মফিজুর রহমান বলেন, ফিরোজ কবির স্বাধীন নামে এক শিক্ষার্থী মৃত্যুবরন করেছেন। অাজ রাতে স্কয়ার হাসপাতালে সে মৃত্যুবরণ করে।



 

Show all comments
  • shabbir ২৭ জুলাই, ২০১৯, ২:৪৬ পিএম says : 0
    ডেঙ্গু যদি গুজব হবে। তবে ডেঙ্গুজ্বরে মৃত্যু আর হসপিটালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত এত রোগী। আর কি বলার আছে। আল্লহ তায়ালা আমাদের রক্ষা করুন।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গুতে মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ