Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

গুজব ছড়ানোর অভিযোগে ভূঞাপুরে যুবক গ্রেপ্তার

ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ৬:০৫ পিএম

‘পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন গুজব ছড়ানোর অভিযোগে টাঙ্গাইলের ভূঞাপুরে এক যুবককে গ্রেফতার করেছে জেলা গোয়ান্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (২৬ জুলাই) রাতে ভূঞাপুর উপজেলা বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত যুবকের নাম আব্দুর রহমান (২৩)। তিনি ভূঞাপুরের পলশিয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। এ সময় গুজব ছড়ানোর কাজে ব্যবহৃত একটি মুঠোফোন ও একটি কম্পিউটার উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গ্রেফতারকৃত আব্দুর রহমান ভুয়া ফেসবুক আইডির মাধ্যমে একটি গ্রুপে ‘বাংলাদেশের পদ্মা সেতু নির্মান চলতে পথে বাঁধা হয়েছে তাই এক লাখ বা তার বেশি মাথার প্রয়োজন। পদ্মাসেতুর কাজ চালাতে তাই বাংলাদেশের প্রধানমন্ত্রীর নির্দেশে দেশজুড়ে মাথা কাটার জন্য ৪২টি দল কাজ করছে বলে গুজব ছড়ায়।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, গ্রেফতারকৃত যুবক তার নিজের ব্যবহৃত মুঠোফোনের নম্বর দিয়ে ভুয়া ফেসবুক আইডি, পেইজ ও গ্রুপ খুলে ‘পদ্মা সেতু নির্মানে মানুষের মাথা লাগবে’ এমন একটি পোস্ট দেয়। যা পরবর্তিতে একাধিক শেয়ার হয়। এতে জনমনে ভীতির সৃষ্টি হয়। পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে শনিবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ