Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

আন্তঃবিভাগীয় ডাকাত দলের ৮ সদস্য গ্রেফতার

লুটের মাল উদ্ধার

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১১:৫৯ পিএম

লুট করা মালামালসহ ডাকাত চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হলো- মোঃ স্বপন, জলিল খান, জালাল হাওলাদার, মোজাম্মেল হক শিশির, মনির হোসেন, শহিদুল ইসলাম, এনামুল হক ও সোহেল রানা। গত শুক্রবার রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
এ সময় তাদের হেফাজত থেকে ৫ টন ৫০০ কেজি পরিমাণ লুন্ঠিত পিতলের স্কার্ফ এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি তালা ভাঙ্গার কার্টার, দুটি চাপাতি ও তিনটি চাকু উদ্ধার করা হয়। গতকাল বেলা ১২টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার মোঃ মাহবুব আলম এসব তথ্য জানান।


তিনি বলেন, গত ২৮ জুন হাজারীবাগ থানাধীন গজমহল সাকিনের কবি মেটাল ওয়ার্কস নামের একটি কারখানায় অস্ত্রের ভয় দেখিয়ে এবং মারধর ও হাত-পা বেঁধে ১৫ টন পিতলের স্কার্ফ (যা কাচাঁমাল হিসেবে ব্যবহৃত হয়) লুটে নিয়ে যায় একটি ডাকাত চক্র। লুণ্ঠিত মালের আনুমানিক মূল্য ৬০ লাখ ৫৫ হাজার টাকা। এ বিষয়ে মামলা হলে পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা আন্তঃবিভাগীয় ডাকাত দলের সক্রিয় সদস্য বলে স্বীকার করে। এছাড়া তারা স্বর্ণের দোকান, চালের আড়ত, রাস্তার মালামাল বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস, বিভিন্ন শো-রুমসহ বিভিন্ন গোডাউনে ডাকাতি করে বলে পুলিশকে জানিয়েছে। তাদের প্রত্যেকের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। মালামাল লুণ্ঠনের দায়ে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকাত গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ