Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএমএমইউতে ডেঙ্গু চিকিৎসাসেবা সেল চালু

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১১:৫৯ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেবিন ব্লকের নিচতলায় ডেঙ্গু ভাইরাস জ্বরে আক্রান্তদের চিকিৎসাসেবায় ৪০ শয্যাবিশিষ্ট ডেঙ্গু চিকিৎসাসেবা সেল চালু করা হয়েছে। গতকাল ডেঙ্গু চিকিৎসাসেবা সেলের উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ডা. সাহানা আখতার রহমান, প্রফেসর ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডীন ও মেডিসিন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. জিলন মিঞা সরকার, রেজিস্ট্রার প্রফেসর ডা. এ বি এম আব্দুল হান্নান, পরিচালক হাসপাতাল ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহাবুবুল হক, এ্যানেসথেশিয়া, এনালজেশিয়া এন্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. এ কে এম আখতারুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। ৪০ শয্যার মধ্যে ২৫টি শয্যা কেবিন বøকে এবং অন্য শয্যাগুলো ডি ব্লকের মেডিসিন বিভাগে ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে।
চালুকৃত ডেঙ্গু চিকিৎসাসেবা সেলে ৭ জন রোগী ভর্তি হয়েছেন। এর আগে বিশ্ববিদ্যালয়ে ডেঙ্গু চিকিৎসাসেবা সেল চালুর বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন শিশু অনুষদের ডীন প্রফেসর ডা. চৌধুরী ইয়াকুব জামাল, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ভারপ্রাপ্ত ডীন প্যাথলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. মোহাম্মদ কামাল, ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. সাইফ উল্লাহ মুন্সী, ল্যাবরেটরি মেডিসিন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. তুহিন সুলতানা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু চিকিৎসাসেবা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ