Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রিটিশ প্রধানমন্ত্রীর জন্য শেখ হাসিনার আম উপহার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১১:৫৯ পিএম

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসনকে শুভেচ্ছা উপহার হিসেবে ফুলের সঙ্গে ফজলী আমও পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাশেখ হাসিনার এই উপহার ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তর ও বাসভবন ১০ ডাউনিংয় স্ট্রিটে পাঠানো হয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

প্রেস সচিব বলেন, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের দুজন কর্মকর্তা বৃহস্পতিবার সকালে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে গিয়ে কর্মকর্তার কাছে বাংলাদেশের প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দেন। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সংশ্লিষ্ট কর্মকর্তা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে এই উপহার গ্রহণ করেন এবং বলেন এগুলো তারা বরিস জনসনের কাছে পৌঁছে দেবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এখন যুক্তরাজ্যে অবস্থান করছেন। সেখানে তার চোখের চিকিৎসা হচ্ছে। ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী বাকিংহাম প্যালেসে ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ এবং প্রিন্স চার্লসের কাছেও অনুরূপ উপহার পাঠিয়েছেন।

ইউরোপের বিভিন্ন দেশে বাংলাদেশ নিযুক্ত হাইকমিশনার ও রাষ্ট্রদূতদের সম্মেলন এবং অন্যান্য অনুষ্ঠানে যোগদান করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৯ জুলাই লন্ডন পৌঁছেন। গত ২২ জুলাই লন্ডনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাম চোথে একটি সফল অস্ত্রপচার সম্পন্ন হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ