Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ট্রাকচাপায় প্রাণ গেল চার যাত্রীর

বিভিন্ন স্থানে নিহত আরো ৩

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ১১:৫৯ পিএম

বেপরোয়া বাসের চাপায় কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় প্রাণ গের চার যাত্রী। এছাড়া দেশের বিভিন্ন স্থানে পৃথক দুর্ঘটনায় আরো ৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ময়মনসিংহ, কক্সবাজার ও মীরসরাইয়ে একজন করে।

পাকুন্দিয়ায় (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পাথর বোঝাই ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোরিকশার চালকসহ চারজন নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার মঠখোলা-কটিয়াদী সড়কে বুরুদিয়া ইউনিয়নের মান্দারকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রাক ও ট্রাকের চালক বাচ্চু মিয়াকে পুলিশ আটক করেছে।

নিহতরা হলেন- অটোরিকশা চালক পুটিয়া গ্রামের সিরাজ মিয়ার ছেলে শরীফ মিয়া (৩৫), পাকুন্দিয়া উপজেরার মঠখোলা বাজারের জুতা ব্যবসায়ী খোকন মিয়া (২৮),গাজীপুরের কাপাশিয়া উপজেলার আড়ালিয়া গ্রামের মৃত ইসহাক আলীর স্ত্রী রাজিয়া খাতুন (৭০) ও কটিয়াদী উপজেলার মেরাতলা গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে অহিদ মিয়া (৩৮)।

এলাকাবাসী জানায়, সকালে সিএনজিচালিত অটোরিকশাটি পাকুন্দিয়ার উপজেলার বটতলা থেকে যাত্রী নিয়ে কটিয়াদী যাচ্ছিল। মান্দারকান্দি এলাকায় পৌঁছালে সিলেট থেকে গাজীপুরগামী পাথর বোঝাই ট্রাকটি অটোরিকশাটিকে চাপা দেয়। ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়ে-মুচড়ে যায় অটোরিকশাটি। এতে ঘটনাস্থলেই মারা যান অটোরিকশা চালক শরীফ ও স্থানীয় মঠখোলা বাজারের ব্যবসায়ী খোকন মিয়া ।

আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায় এলাকার লোকজন। তাদের মধ্যে রাজিয়া খাতুনকে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। আহত আরেক যাত্রী অহিদ মিয়াকে বাজিতপুরের ভাগলপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে তাকেও মৃত ঘোষণা করেন কর্তব্যরত ডাক্তার।

পাকুন্দিয়া উপজেলার আহুতিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. শফিকুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ট্রাকের চালক বাচ্চু মিয়াকে আটক করা হয়। ঘাতক ট্রাকটিও আটক করা হয়েছে
ময়মনসিংহ : ময়মনসিংহের ত্রিশালে ট্রাক উল্টে খাদে পড়ে আজিজুল হক (২৫) নামের এক ট্রাকের হেলপার নিহত হয়েছেন। ঘটনাটি ঘটে গতকাল দুপুরে উপজেলার বগার বাজার-সানকিভাঙ্গা সড়কের ভ‚ইয়ার বাজার নামক স্থানে। নিহত আজিজুল উপজেলার সদর ইউনিয়নের বাগান গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

ত্রিশাল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মুনিম সারোয়ার জানান, শনিবার দুপুরে উপজেলার মোক্ষপুর ইউনিয়নের বগারবাজার-সানকিভাঙ্গা সড়কের ভ‚ইয়ার বাজার নামক স্থানে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে সড়কের পাশের খাদে পড়ে যায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ট্রাকের নিচে চাপা পড়া অবস্থায় একজনকে উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, ট্রাক উল্টে ঘটনাস্থলেই ট্রাকের হেলপার আজিজুল হক নিহত হন। লাশ উদ্ধার করে ত্রিশাল থানা পুলিশের কাছে হস্তান্তর করার কথাও জানান স্টেশন অফিসার।
কক্সবাজার : কক্সবাজারের চকরিয়ায় শ্যামলী পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে ট্রাকের মখোমুখি সংঘর্ষে হেলপার নিহত হয়েছে। তিনি যাত্রীবাহী বাসটির হেলপার বলে জানা গেছে। গতকাল শনিবার সকাল ৬টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার খুটাখালী তমিজিয়া মাদরাসা গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মো. শাহাব উদ্দিন (৩৫) কক্সবাজারের চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ড হালকাকারা গ্রামের জহির আহমদের ছেলে। মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই মো. জসিম উদ্দিন বলেন, ‘ঢাকা থেকে ছেড়ে আসা কক্সবাজারমুখী শ্যামলী পরিবহনের বাসটি সকাল ৬টার দিকে মহাসড়কের খুটাখালী তমিজিয়িা মাদরাসা গেট এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।‘

তিনি বলেন, ঘটনাস্থলে প্রাণ হারান শ্যামলী বাসের হেলপার শাহাবউদ্দিন। আহত হন ট্রাকের চালক। দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি জব্দ করেছে মালুমঘাট হাইওয়ে পুলিশ।’ নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।
মীরসরাই : মীরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত পরিচয়ে (৪০) মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তি নিহত হয়েছেন। গত শুক্রবার রাত ৯টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই পৌর সদরের বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এই দুর্ঘটনা ঘটে। মিরসরাই থানার ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দেবনাথ বলেন, দুর্ঘটনায় নিহত ব্যক্তি মানসিক ভারসাম্যহীন বলে মনে হচ্ছে। নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ বিষয়ে মীরসরাই থানায় মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ