Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

বিপিএল এ বছরেই

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

আভাস মিলেছিল আগেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছিল, ডিসেম্বরে বসবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। গতকাল বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন জানালেন, ৬ ডিসেম্বর শুরু হবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের সপ্তম আসর।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গতকাল বোর্ডের সভা শেষে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি বিপিএলের পরবর্তী আসরের শুরু ও শেষের সম্ভাব্য তারিখ জানিয়ে বলেন, ‘৩ ডিসেম্বর সপ্তম আসরের উদ্বোধনী অনুষ্ঠান হবে। ৬ ডিসেম্বর হবে প্রথম ম্যাচ। ফাইনাল হতে পারে ১১ জানুয়ারি।’

বিপিএলের গত দুটি আসরে জাকজমকপূর্ণ কোনো উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। বেলুন উড়িয়ে এবং আতশবাজি পুড়িয়ে সাদামাটা ভাবে শুরু হয়েছিল টুর্নামেন্ট। এবার স্থানীয় ও বিদেশি তারকাদের নিয়ে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে বিপিএল উদ্বোধন করতে চায় বিসিবি।

ডিসেম্বরে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের কথা ছিল। বিপিএলের কথা মাথায় রেখেই সফরটি এগিয়ে জুলাইয়ে নিয়ে আসে বাংলাদেশ।
চলতি বছরের ৫ জানুয়ারি শুরু হওয়া ষষ্ঠ আসরের ফাইনাল হয়েছিল ৮ ফেব্রুয়ারি। ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে শিরোপা জিতেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গতবারের মতো এবারের আসরেও অংশ নেবে সাতটি ফ্র্যাঞ্চাইজি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল


আরও
আরও পড়ুন