Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

নৈতিক অবক্ষয়ের ফলে মানুষ বিপদগামী হয়ে পড়ছে -পরিবেশ ও বন মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৯, ৬:৫৯ পিএম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, নৈতিক অবক্ষয়ের কারণে মানুষের হৃদয়বৃত্তিতে ঘটে অনাকাঙ্খিত পরিবর্তন। যার কারণে মানুষ দিন দিন বিপদগামী হয়ে পড়ছে। গতকাল জাতীয় প্রেসক্লাবে তালামিযে ইসলামীয়া ঢাকা মহানগর কর্তৃক আয়োজিত ‘নৈতিকতার অবক্ষয় রোধে ইসলাম এর ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, নৈতিক অবক্ষয়ের কারণে ব্যক্তি জীবন, পারিবারিক জীবন, সামাজিক জীবনে নানা অন্যায় অপরাধের জন্ম নেয়। ইসলামী আদর্শের অনুপস্থিতিতে সামাজিক অপরাধ বৃদ্ধি, পারিবারিক বন্ধনে ফাটল, ধনী-দরিদ্রের মধ্যে বৈষম্য বৃদ্ধি পায়। যা মানব জাতির জন্য একটি অশনি সংকেত। নৈতিক অবক্ষয় রোধে ইসলামী মূল্যবোধের বিকল্প নেই।
তিনি বলেন, দেশে ভয়াবহ ব্যাধির মত দানা বাঁধছে নৈতিক ও সামাজিক অবক্ষয়। নৈতিক অবক্ষয় থেকে মুক্ত হতে তিনি ধর্মীয় শিক্ষাকে জাগিয়ে তোলা, ইসলামের সঠিক শিক্ষার প্রয়োগ থাকা, আদর্শিক পরিবার গড়ে তোলা, আইনের সঠিক প্রয়োগ নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন। এসময় দেশের বরেণ্য ইসলামী চিন্তাবিদগণ উপস্থিত ছিলেন এবং তাঁদের মূল্যবান বক্তব্য পেশ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন