Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের উস্কানি দেয়া হচ্ছে

সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০২ এএম

রোহিঙ্গাদের বাংলাদেশে থাকার জন্য উস্কানি দেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। গতকাল রোববার তিনি এসব কথা বলেন। অনেকেই চায় না রোহিঙ্গারা ফিরে যাক। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশে রোহিঙ্গা সংকট: চ্যালেঞ্জ ও স্থায়ী সমাধান’ শীর্ষক এক আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী। সম্মেলন শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, কিছু কিছু প্রতিষ্ঠান বা সংস্থা রয়েছে, তারা চায় রোহিঙ্গারা এখানে থাকুক, তাহলে ফায়দা লোটা যাবে। তারাই রোহিঙ্গাদের এখানে থাকার জন্য উৎসাহ বা উস্কানি দিচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গারা নিজের দেশে ফিরে না গেলে সমস্যার সমাধান হবে না। আপনাদের (সাংবাদিক) বুঝতে হবে মিয়ানমারেও বহু মুসলমান আছে। তবে রোহিঙ্গারা এখন নানা বায়না ধরেছে। তারা এখানে থাকলে তাদের ভবিষ্যৎ ক্ষতিগ্রস্থ হবে, বাচ্চাদের পড়াশোনার ক্ষতি হবে, ভবিষ্যৎ নষ্ট হবে। যাই হোক, আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেবো। রোহিঙ্গাদের নিরাপত্তা নিশ্চিত হলেই তাদের ফেরত পাঠাতে চাই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আতিকুল ইসলাম। এসময় আরও উপস্থিত ছিলেন জাতিসংঘের বাংলাদেশে নিযুক্ত ভারপ্রাপ্ত আবাসিক প্রতিনিধি শোকো ইশিকাওয়া, মালয়েশিয়ার সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. সৈয়দ হামিদ আলবার, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টি বেনজির আহমেদ, ইউএনএইচসিআর’র সহকারী আঞ্চলিক প্রতিনিধি অ্যালেস্টার বোল্টেন। ##



 

Show all comments
  • ash ২৯ জুলাই, ২০১৯, ৬:১৮ এএম says : 0
    ROHINGGA DER JODI RAJAR HALE BANGLADESH E RAKHA HOY, TAHOLE TARA BURMA TE JETE CHABE NA, BANGLADESHER WICHITH JATISHONGO KE PUSH KORA ATO ROHINGGAR AMORA NITE PARBO NA, TADER BURMATE FERANO HOK JEKONO WPAY , NA HOLE ONNO DESH KE ROHINGGA DER NITE HOBE,
    Total Reply(0) Reply
  • ash ২৯ জুলাই, ২০১৯, ৬:২৫ এএম says : 0
    AUSTRALIA TE RIFUJI DER JAIL MOTO KORE ATKE RAKHE, EVEN ONNANO DESHE O AMON KORE , AMON JODI HOY BANGLADESH KENO PARBE NA OI NOTUN CHORE JEKHANE BANGLADESH ARMY ROHINGGA DER JONNY GHOR BANIESE ( JANI NA KOTO HAJAAR KHUTHI TAKA KHOROCH KORESE) AKHON SHUNI ROHINGGAR OKHANE JETE CHAY NA ( THEY BOUND TO BE)
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ