Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

মধ্য আফ্রিকায় নিহত সেনা সদস্যের জানাজা অনুষ্ঠিত

আইএসপিআর | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০২ এএম

 

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে (সিএআর) জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আভিযানিক দায়িত্ব পালনকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত বাংলাদেশি শান্তিরক্ষী সৈনিক আতিকুল ইসলামের জানাজা সম্পন্ন হয়েছে।

গতকাল রোববার ঢাকা সেনানিবাসের ১৩ এমপি ইউনিটের ‘চপার্স ডেন’-এ তার জানাজা অনুষ্ঠিত হয়। এতে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, ভারপ্রাপ্ত নৌ-বাহিনী প্রধান রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতসহ ঢাকা সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সব পদবির সদস্যরা উপস্থিত ছিলেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, জানাজার পর তিন বাহিনী প্রধানরা শহীদের সম্মানে তার কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর শান্তিরক্ষীর লাশ নিজ গ্রামের বাড়ি নোয়াখালীর হাতিয়ায় পাঠানো হয়। সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় মরহুমের দাফনকার্য সম্পন্ন হবে। উল্লেখ্য, মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সৈনিক আতিকুল ইসলাম আভিযানিক দায়িত্ব পালনকালে গত ২১ জুলাই সেখানে বেলেকো নামক স্থানে দুর্ঘটনাবশতঃ বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হন। প্রয়াত শহীদ সেনাসদস্যের লাশ গত শনিবার বিকেলে হযরত শাহজালাল (রা:)আন্তর্জাতিক বিমান বন্দর, ঢাকায় এসে পৌঁছায়।-আইএসপিআর

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইএসপিআর


আরও
আরও পড়ুন