Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

রাবির ভর্তি পরীক্ষার ফি কমানোর দাবি

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্ধারিত এক হাজার ৯৮০ টাকার আবেদন ফি কমানোর দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। গতকাল রোববার দুপুর দেড়টায় ‘শিক্ষাবাণিজ্য বিরোধী শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে তারা এ দাবি জানান।

সমাবেশ থেকে শিক্ষার্থীরা জানান, এক শ্রেণির মুনাফালোভী মানুষ শিক্ষাকে ব্যবসায় পরিণত করেছে। বর্তমান বাংলাদেশের অনেক জেলা বন্যা কবলিত। ওই সব অঞ্চলের শিক্ষার্থীদের পক্ষে এত টাকা দিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফরম তোলার সক্ষমতা আছে কি না তা প্রশাসন ভাবেনি। প্রশাসন শুধুই নিজেদের আর্থিক লাভের বিষয়টিই বড় করে দেখছে। সমাবেশ থেকে শিক্ষার্থীরা আবেদন ফরমের মূল্য কমিয়ে সব শিক্ষার্থীদের কাছেই সহনীয় এমন পরিমাণ টাকা নির্ধারণ করার দাবি জানান। সমাবেশ শুরুর আগে ক্যাম্পাসে মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বিশ্ববিদ্যালয়ের ফারসি বিভাগের শিক্ষার্থী রনজু হাসান সমাবেশটি সঞ্চালনা করেন। এতে বক্তব্য দেন মাহমুদ সাকী, মাসুদ রানা, আরেফিন মেহেদী হাসান, অর্বাক আদিত্য, আশরাফুল আলম স¤্রাট, শাকিল হোসেন প্রমুখ। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ