Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৮ জানুয়ারী ২০২০, ০৪ মাঘ ১৪২৬, ২১ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

সড়কে ঝরল ৭ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

নোয়াখালীতে ছাদ ঢালাই দেয়ার জন্য সকালে ফেনী থেকে ১২ জনের একটি দল পিকআপে করে যাচ্ছিল। চৌমুহনী সিঙ্গারের সামনে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপ ভ্যানটি উল্টে গেলে ঘটনাস্থলেই একজন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়। হাসপাতালে নেয়ার পথে আরো তিনজনের মৃত্যু হয়। এছাড়া গতকাল বগুড়ায় ট্রাকের ধাক্কায় ছাত্রলীগ নেতা, নবাবগঞ্জে বাসের চাকায় পিষ্ট হয়ে পথচারী, ও নীলফামারীতে মোটরসাইকেল আরোহীর নিহত হয়েছেন। আমাদের ব্যুরো প্রধান ও জেলা সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত :
নোয়াখালী : বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে পিকআপ ভ্যান উল্টে ৪ জন নির্মাণ শ্রমিক নিহত হয়। এ ঘটনায় আরো ৯ শ্রমিক আহত হয়েছে। গতকাল সকাল ৭টার দিকে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসসড়কের চৌমুহনী সিঙ্গার রোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম পরিচয় জানা যায়নি।
স্থানীয় সূত্রে জানা গেছে, ভোরে ফেনী থেকে বেগমগঞ্জ উপজেলার বাংলবাজারে একটি নির্মানাধিন ভবনের ছাদের কাজ করার উদ্দেশ্যে ১২ জন নির্মাণ শ্রমিক নিয়ে একটি পিকআপ ভ্যান ছেড়ে আসে। পথে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসসড়কের চৌমুহনী সিঙ্গার রোড এলাকায় পৌঁছলে একটি রিকশাকে অতিক্রম (ওভারট্রেক) করার সময় উল্টে গিয়ে গাড়ীতে থাকা চালক ও ১২জন শ্রমিক গাড়ীর নিছে চাপা পড়ে ঘটনাস্থলে একজন ও আহতদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে আরো তিনজনের মৃত্যু হয়।
নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দ মহি উদ্দিন আব্দুল আজিম জানান, ঘটনাস্থলে একজন ছাড়াও হাসপাতালে আরো তিনজনকে মৃত অবস্থায় আনা হয়েছে। আহতদের মধ্যে ৯জন হাসপাতালে ভর্তি রয়েছে। বেগমগঞ্জ মডেল থানার ওসি হারুন উর রশিদ জানান, নিহতদের লাশ নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে রয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক।
বগুড়া : বগুড়ার শাজাহানপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায় নাজমুল আহমেদ নয়ন (২২) নামে এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছেন। গতকাল রোববার সকালে বগুড়া চারমাথা ভবের বাজার এলাকায় মেহেরা পাম্পের সামনে ঢাকাÐবগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত নয়ন উপজেলার মাদলা ইউনিয়নের মালিপাড়ার রামচন্দ্রপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে এবং মাদলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।
নিহতের স্বজনেরা জানান, নয়ন ব্যবসা করতেন। সকালে ব্যবসায়িক কাজে মোটরসাইকেলযোগে ভবের বাজার এলাকায় যান। সেখান থেকে ফেরার পথে মেহেরা পাম্পের সামনে পৌঁছালে একটি ট্রাক তার মোটরসাইকেলকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় নয়নকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান। মেডিকেল ফাঁড়ির ইনচার্জ এসআই আজিজ মন্ডল বলেন, নয়নকে মেডিকেলে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে তার স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।
নীলফামারী : নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় হাবিবুর রহমান (২২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন মমতা আক্তার (২০) নামে এক নারী আরোহী। দুর্ঘটনার সময় তারা উত্তরা ইপিজেডে যাচ্ছিলেন। পুলিশ জানিয়েছে, রোববার সকালে নীলফামারী-সৈয়দপুর সড়কের ফুলতলা নামক স্থানে মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে হতাহতের এই ঘটনা ঘটে। নিহত হাবিবুর রহমান নীলফামারী সদর উপজেলার চাওড়া বড়গাছা ইউনিয়নের কাঞ্চনপাড়া গ্রামের রশিদুল ইসলামের ছেলে। গুরুতর আহত মমতা আক্তার একই এলাকার মজিদুল ইসলামের কন্যা।
দুর্ঘটনার পর এলাকাবাসী ইপিজেড শ্রমিক মমতা আক্তারকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নীলফামারী হাসপাতালে ভর্তি করেন। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
নীলফামারী সদর থানার এসআই সাইফুল বলেন, দুর্ঘটনা কবলিত মোটরসাইকেল ও মাইক্রোবাসটিকে আটক করা হয়েছে। মাইক্রোবাসের চালক পালিয়ে গেছে।
কেরানীগঞ্জ (ঢাকা) : ঢাকার নবাবগঞ্জে যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ট হয়ে এক পথচারী নিহত হয়েছেন। তার নাম সুজন মিয়া (২৯)। রবিবার (২৮ জুলাই) সকাল ১০টায় দীঘিরপাড় এলাকায় ঢাকাÐবান্দুরা সড়কের মসজিদ মোড়ে দুর্ঘটনাটি ঘটে।
নবাবগঞ্জ থানার ডিউটি অফিসার এসআই আবু সাঈদ জানান, সকালে সুজন মিয়া দিঘীরপাড় মসজিদ মোড়ে পায়ে হেঁটে রাস্তা পার হচ্ছিলেন। তখন ঢাকাগামী যাত্রীবাহী একটি বাস তাকে চাপা দেয়। এতে বাসের চাকায় পিষ্ট হয়ে তিনি ঘটনাস্থলেই নিহত হন। এলাকাবাসী বাসটি আটক করেছে। বাসের চালক পালিয়ে গেছেন। লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ

১০ জানুয়ারি, ২০২০
২৭ ডিসেম্বর, ২০১৯
২৪ ডিসেম্বর, ২০১৯
২২ নভেম্বর, ২০১৯
২৪ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ