Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে মুসলিম হত্যা বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

ভারতে মুসলিম হত্যা ও নির্যাতন বন্ধে আন্তর্জাতিক সংস্থাসমূহ বিশেষত জাতিসংঘের যথাযথ তদন্ত সাপেক্ষে বলিষ্ঠ পদক্ষেপ ও হস্তক্ষেপ কামনা করেছেন এশিয়া বিখ্যাত চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা মুফতী সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান।
গতকাল রোববার এক বিবৃতিতে তিনি বলেন, ভারতের ক্ষমতাসীন হিন্দুত্ববাদী রাজনৈতিক দল বিজেপির আশ্রয়-প্রশ্রয়ে গো-রক্ষার নামে মুসলমানদের হত্যা ও নির্যাতন করা হচ্ছে। হিউম্যান রাইটস ওয়াচ-এর পর্যবেক্ষণে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত ভারতে শুধু গরু বিষয়ক সহিংসতায় ৪৪ মুসলিম জনতা হত্যা করা হয়েছে।
৯২ ভাগ মুসলমানের এ দেশে মুসলিম, হিন্দু, খ্রিষ্টান, বৌদ্ধসহ সব ধর্মাবলম্বী সম্প্রীতির সাথে বসবাস করে আসছে উল্লেখ করে তিনি বলেন, সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বসবাসের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্ব মডেল খ্যাতি অর্জন করেছে। হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নেত্রী প্রিয়া সাহার ভিত্তিহীন দেশদ্রোহী, বানোয়াট অভিযোগ বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমর্যাদা চরমভাবে ভূলুন্ঠিত করেছে। তিনি এ বিষয়ে তার বিরুদ্ধে সরকারকে ‘ধীরে চলো নীতি’র পরিবর্তে তা দ্রæত ব্যবস্থা নেয়ার আহŸান জানান।
তিনি চট্টগ্রামে হিন্দু মৌলবাদী সংগঠন ‘ইসকন’ কর্তৃক কোমলমতি মুসলিম শিক্ষার্থীদের পূজার প্রসাদ খাওয়ানোর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত সাপেক্ষে দোষীদের ধৃষ্টতাপূর্ণ অপকর্মের শাস্তির দাবি জানান।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ