Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

জিপিএস ট্র্যাকার লাগাবে ডিএনসিসি সেমিনারে আতিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে আগামী সপ্তাহ থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সকল মশক নিধন কর্মী ও পরিচ্ছন্নতা কর্মীদের জিপিএস ট্র্যাকিংয়ের আওতায় আনা হবে বলে জানিয়েছেন মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম। গতকাল রোববার রজাধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) ক্যাম্পাসে আয়োজিত এক সেমিনারের তিনি এ কথা বলেন।
আতিকুল ইসলাম বলেন, ইতোমধ্যে ডিএনসিসির অঞ্চল-১ থেকে অঞ্চল-৫ পর্যন্ত সকল এলাকার মশক নিধন কর্মী, মশক সুপারভাইজার ও মনিটরিং কর্মকর্তাদের নাম ও মোবাইল ফোন নম্বর ডিএনসিসির ওয়েবসাইটে দেয়া হয়েছে। তিনি নগরবাসীকে নিজ নিজ এলাকার মশক নিধন কর্মী, মশক সুপারভাইজার ও মনিটরিং কর্মকর্তার নাম ও মোবাইল নম্বর জেনে নিয়ে জবাবদিহিতার আওতায় আনার আহবান জানান। তিনি ডেঙ্গু মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঘরে ঘরে প্রচার চালানোর জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএনসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, ওয়ার্ড কাউন্সিলর ডা. জিন্নাত আলী, এআইইউবি’র ভিসি ড. কারমেন জেড লামাগনা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন