Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাকিববরণে প্রস্তুত চট্টগ্রাম

তামিম ফিরলেও সংবর্ধনা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

গত ৫ জুলাই শেষ হয়ে যায় বাংলাদেশের বিশ্বকাপ। এবারের বিশ্বকাপে সেমি ফাইনালে যাওয়ার লক্ষ্য থাকলেও সেটি পূরণ হয়নি ঠিকই কিন্তু বিশ্বকাপে আলো ছড়িয়েছেন একজন। তিনি হচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি ভাল খেলে বিশ্বে তাক লাগিয়ে দিয়েছেন। এবারের বিশ্বকাপে দুটি সেঞ্চুরিসহ সাতটি ম্যাচে ৬০৬ রান করেন সাকিব ব্যাট হাতে। বল হাতে নিয়েছেন ১১টি উইকেট। বিশ্বকাপে অসাধারণ পারফরমেন্সের জন্য সাকিব আল হাসানকে টাইগারদের টেস্ট জয়ের প্রথম ভেন্যু এমএ আজিজ স্টেডিয়ামে সিজেকেএস ক্রিকেট কমিটির উদ্যোগে আগামীকাল মঙ্গলবার বিকেল চারটায় বর্ণাঢ্য সংবর্ধনা দেয়া হবে। সিটি মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন সাকিবকে ‘নগর স্মারক চাবি’ উপহার দেবেন। দেশের প্রথম কোনো খেলোয়াড়কে এ চাবি দিয়ে সম্মান জানাবেন ক্রীড়াবান্ধব মেয়র। ইতোমধ্যে এ সংবর্ধনার সমস্ত প্রস্তুতি সম্পন্ন হয়েছে। গতকাল সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এ সংবর্ধনা কমিটির আহŸায়ক ও সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ আলী আব্বাস। লিখিত বক্তব্যে তিনি বলেন, ৮২তম আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু এমএ আজিজ স্টেডিয়ামে বাংলাদেশ প্রথম টেস্ট জয়ের স্বাদ পায়। তাছাড়া এ ভেন্যুর ঐতিহ্য সারাবিশ্বে জ্ঞাত রয়েছে। ভারতের মহেন্দ্র সিং ধোনি ও বাংলাদেশের মাশরাফি বিন মুর্তজা এ ভেন্যুতে অভিষেক হয়ে বিশ্বে নাম কুড়িয়েছেন। বিশ্বখ্যাত অনেক ক্রিকেটারের পদচারণায় ধন্য এমএ আজিজ স্টেডিয়ামে সাকিবের এ সংবর্ধনা ইতিহাসের অংশ হয়ে থাকবে। গ্যালারির চারপাশে বড় পর্দায় এ অনুষ্ঠান দেখানো হবে।

বিসিবির সহ-সভাপতি আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ৩০ জুলাই সকালে বিমানযোগে চট্টগ্রামে আসবেন। বিকেলে সংবর্ধনায় অংশ নেবেন। আমার দায়বদ্ধতার জায়গা থেকে নগরবাসীর পক্ষে বিশ্ব বরেণ্য সাকিবকে নগরের চাবি দেয়া হবে। তাকে সম্মানিত করে চট্টগ্রামবাসী সম্মানিত হবে।’ তিনি যোগ করেন, ‘সাকিব আল হাসান ভাল খেলে এবারের বিশ্বকাপে তাক লাগিয়ে দিয়েছেন। এতে বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের সুনাম বৃদ্ধি পেয়েছে। তিনি ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ে ভাল খেলা উপহার দিয়েছেন। তাই তাকে যথাযথ সম্মান দেয়া হচ্ছে। এ সম্মানের মধ্যদিয়ে তরুণ প্রজন্মের ক্রিকেটাররা অনুপ্রেরণা পাবে।’ ক্রিকেটপ্রেমী চট্টগ্রামবাসীকে এ সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেয়ার আহŸান জানান মেয়র। এর আগে ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জিকে নগর চাবি দেয়া হয়।

অপর এক প্রশ্নের উত্তরে মেয়র বলেন, ‘তামিম ইকবাল দেশের সম্পদ। তার অবদানও অনস্বীকার্য। দেশে ফেরার পর তাকেও সংবর্ধনা দেয়া হবে।’ সংবাদ সম্মেলনে ক্রিকেট সেক্রেটারী আবদুল হান্নান আকবর বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন মোঃ রেজা, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ