Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

গ্রামীণফোন গ্রাহকদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা ‘টনিক’

প্রকাশের সময় : ৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্যবিষয়ক তথ্য, ডাক্তারের সাথে যোগাযোগ ও আর্থিক ছাড় প্রদানের মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদান করতে বিনা মূল্যে ‘টনিক’ সেবা চালু করেছে গ্রামীণফোন এবং টেলিনর হেলথ। বেসরকারি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন গ্রাহকদের জন্য নতুন ডিজিটাল এই স্বাস্থ্যসেবা গত রোববার চালু করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এসময় উপস্থিত ছিলেন টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি’র চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদসহ টেলিনর হেলথ এর সহযোগীরা। উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, স্থানীয় ও আন্তর্জাতিক স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং চিকিৎসকসহ সাধারণ মানুষের অংশগ্রহণে ব্যাপক গবেষণা ও ধারণা উন্নয়নের পথ ধরে সৃষ্টি হয়েছে টনিক। টনিকের লক্ষ্য, বাংলাদেশের বৃহত্তর জনগোষ্ঠীর সুস্বাস্থ্যবিষয়ক বিভিন্ন বিষয়ে প্রাসঙ্গিক থাকা।
টনিক সদস্যরা চার ধরনের সুবিধা পাবেনÑ‘টনিক জীবন’-এর মাধ্যমে টনিক সদস্যরা এসএমএস, ওয়েব ও ফেসবুকের মাধ্যমে প্রতিদিনকার সুস্থ জীবনযাপনে ভালো খাওয়া, সক্রিয় থাকা এবং মানসিকভাবে সজীব থাকা নিয়ে বিভিন্ন টিপস ও তথ্য পাবেন। ‘টনিক ডাক্তার’ সদস্যদের সুযোগ করে দিবে সপ্তাহের সাত দিন ২৪ ঘণ্টা ফোনের মাধ্যমে অভিজ্ঞ ডাক্তারের তথ্যবহ ও বন্ধুত্বপূর্ণ পরামর্শ পাওয়ার। ‘টনিক ডিসকাউন্ট’ দেশজুড়ে স্বনামধন্য ৫০টিরও বেশি হাসপাতালে, হাসপাতাল ফি-এর ওপর সর্বোচ্চ ৪০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্টের সুযোগ করে দিবে। ‘টনিক ক্যাশ’-এর মাধ্যমে এর সদস্যরা তিন রাত কিংবা তারও বেশি হাসপাতালের বিল থেকে ৫শ’ টাকা পরিশোধ করা হবে।
টেলিনর গ্রুপের ইভিপি ও প্রধান বিপণন কর্মকর্তা বিবেক সুদ বলেন, বাংলাদেশ ও এশিয়ার দেশগুলোর প্রতি টেলিনরের দায়বদ্ধতার একটি উদাহরণ হচ্ছে টনিক। প্রায় দু’বছর গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করার ফলে বাংলাদেশের সমাজের সাথে আমার গভীর যোগাযোগ ও বোঝাপড়া তৈরি হয়েছে।
গ্রামীণফোনের ৫৬ মিলিয়ন গ্রাহক বিনা মূল্যে টনিকের সাথে যুক্ত হতে এবং নিজ নিজ ‘ভালো থাকার মাস্টার প্ল্যান’ অর্জনে এর বিভিন্ন সুযোগ সুবিধা কাজে লাগাতে পারবেন। গ্রামীণফোনের যেকোনো গ্রাহক ইউএসএসডি *৭৮৯# নাম্বারে ডায়াল করে অথবা িি.িসুঃড়হরপ.পড়স এই ওয়েবসাইটে গিয়ে কিংবা ৭৮৯ নাম্বারে কল করার মাধ্যমে বিনাখরচে টনিকের সাথে যুক্ত হতে পারবেন। একজন গ্রাহক শুধু একবার টনিকের সাথে যুক্ত হলেই হবে। পরবর্তী মাসে সদস্যপদ অব্যাহত রাখতে গ্রাহককে অবশ্যই তার গ্রামীণফোন সিম এর মাধ্যমে ফোন কল, এসএমএস অথবা ডাটা প্যাকেজ ব্যবহার করতে হবে। গ্রাহকরা বিনামূল্যে ‘টনিক জীবন’, ‘টনিক ডিসকাউন্ট’ ও ‘টনিক ক্যাশ’ সুবিধা পাবেন। শুধুমাত্র ‘টনিক ডাক্তার’ সেবা নেয়ার জন্য কল দেয়ার ক্ষেত্রে প্রতি মিনিটের খরচ পড়বে ভ্যাট ও অন্যান্য কর ছাড়া ৫ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রামীণফোন গ্রাহকদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা ‘টনিক’
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ