Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাবিতে র‌্যাগিংয়ের ঘটনায় শিক্ষার্থী বহিস্কার

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ৮:১৩ পিএম

র‌্যাগিংয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৭তম ব্যাচের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মোহাম্মদ আলী এ তথ্য জানিয়েছেন।
বহিষ্কৃত শিক্ষার্থীর নাম মো. শিহাব। সে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র। তবে থাকতেন বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান হলে।
রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ‘গত ২৩ জুলাই রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের র‌্যাগিংয়ের ঘটনায় মো. শিহাব নামে এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ছাত্র-ছাত্রী শৃঙ্খলা অধ্যাদেশ ২০১৮ এর ধারা-৪ এর (১)(খ) অনুযায়ী এবং উপাচার্যের নিজস্ব ক্ষমতাবলে এ বহিষ্কারাদেশ দেওয়া হয়। সে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান ও কোনো ধরনের শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবে না।’
প্রসঙ্গত, গত ২৩ জুলাই জাবির বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান হলের ৪৭তম ব্যাচের তিন শিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ উঠে র‌্যাগিংয়ের সময় থাপ্পড় দিয়ে প্রথম বর্ষের শিক্ষার্থীর কান ফাটিয়েছে তারা। পরবর্তীতে দোষীদের শাস্তি চেয়ে হল প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষার্থী। লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে হল প্রশাসন প্রাথমিক তদন্ত শেষে প্রতিবেদন জমা দেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে। সেই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ