Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

ভারতীয় দূতাবাস অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিল আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

ঢাকাস্থ ভারতীয় দূতাবাস অভিমুখে আজ মঙ্গলবার গণমিছিল ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। গণমিছিলে নেতৃত্ব দিবেন দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

ভারতের বিভিন্ন রাজ্যে সংখ্যালঘু মুসলমানদের ওপর মিথ্যা অজুহাতে উগ্রবাদী হিন্দুদের অব্যাহত জুলুম-নির্যাতন, খুন-ধর্ষণ ও গরু-জবাইসহ ধর্মীয় আচার অনুষ্ঠানে বাঁধা প্রদানের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে গণমিছিল ও স্মারকলিপি পেশের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এ উপলক্ষে আজ সকাল ১০টায় রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে জমায়েতে জাতীয় রাজনৈতিক নেতৃবৃন্দ,ওলামা-মাশায়েখ, দীনদার ব্যক্তিবর্গ বক্তব্য রাখবেন। ভারতে মুসলিম নিধন বন্ধের দাবিতে চলতি মাসে সারাদেশে প্রতিবাদ সভা, বিক্ষোভ কর্মসূচি পালনশেষে দূতাবাস অভিমুখে গণমিছিল কর্মসূচি ঘোষণা করে দলটি। ইতোমধ্যেই গণমিছিলের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পীর সাহেব চরমোনাই গণমিছিল স্মারকলিপি কর্মসূচি সফল করতে সংগঠনের নেতাকর্মী ও দেশপ্রেমিক ঈমানদার জনতার প্রতি আহŸান জানিয়েছেন।
আইনজীবী সমাবেশ

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বিচারহীনতার সংস্কৃতি সন্ত্রাস, দুর্নীতিমুক্ত ও ন্যায়ভিত্তিক উন্নত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় বড় বাধা। বিচার বহির্ভূত হত্যা, গণপিটুনিতে নিরীহ মানুষ হত্যা, বিচার প্রক্রিয়ার দীর্ঘ সূত্রিতার কারণে মানুষ বিচার বিভাগের প্রতি আস্থাহীন হয়ে পড়েছে। রোববার বিকেলে ঢাকা আইনজীবী সমিতি ভবন মিলনায়তনে বাংলাদেশ ইসলামী আইনজীবী পরিষদ আয়োজিত আইনজীবী সমাবেশ ও পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 



 

Show all comments
  • Masud khan ৩০ জুলাই, ২০১৯, ২:২২ পিএম says : 0
    Perfect Action against the Indian racism!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ