Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাড়িঘরের আশপাশ পরিষ্কার রাখুন চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

নগরবাসীকে বাড়িঘরের আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহŸান জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এডিস মশার প্রজনন হতে পারে এমনসব স্থান ধ্বংস করতে হবে। 

দিনের বেলায় অন্তত শিশুদের ঘুমের সময় মশারি ব্যবহার করাও অভিভাবকের দায়িত্ব। সচেতনতা ছাড়া ডেঙ্গু রোগ প্রতিরোধ করা চসিকের একার পক্ষে সম্ভব নয়। গতকাল (সোমবার) নগরীর আলকরণ মোড়ে চসিক জেনারেল হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু জ্বরের পরীক্ষা উদ্বোধনকালে মেয়র একথা বলেন।
মেয়র বলেন, ডেঙ্গু রোগ প্রাদুর্ভাবরোধে নগরবাসীর মধ্যে সচেতনতা সৃষ্টিতে গণমাধ্যম কর্মীদের সর্বাগ্রে এগিয়ে আসতে হবে। চসিক স্বাস্থ্য শিক্ষা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, হাসান মুরাদ বিপ্লব, সিটি মেয়রের একান্ত সচিব আবুল হাসেম, ডা. ইসরাত জাহান জুলি, ডা. আশীষ মুখার্জী প্রমুখ বক্তব্য রাখেন।
সভা পরিচালনা করেন চসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ আলী। গতকাল চসিক জেনারেল হাসপাতালে ৬০ জনের ফ্রি ডেঙ্গু জ্বরের রক্ত পরীক্ষা করা হয়।
আজ চসিকের বাজেট
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট আজ মঙ্গলবার দুপুর ১২টায় নগরীর থিয়েটার ইনস্টিটিউটে ঘোষণা করা হবে। বাজেট ঘোষণা করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ