Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার স্পিনার নিয়ে শ্রীলঙ্কায় নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ১২:০০ এএম


বিশ্বকাপ রানার্সআপ দল নিউজিল্যান্ডের পরবর্তী মিশণ শ্রীলঙ্কা সফর। দুই ম্যাচের টেস্ট সিরিজকে মাথায় রেখে ইতিমধ্যে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে কিউইরা। কন্ডিশন বিবেচনায় স্কোয়াডে জায়গা পেয়েছেন চারজন স্পিনার।

নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড মনে করেন শ্রীলঙ্কার কন্ডিশনে স্পিনাররা মুখ্য ভূমিকা পালন করতে পারে, ‘শ্রীলঙ্কার কন্ডিশনে মাঝেমধ্যে তিনজন স্পিনারও খেলাতে হয়। আমরা বিশ্বাস করি, স্কোয়াডে যাদের নেয়া হয়েছে তারা দারুন কিছু বৈচিত্র্য আনতে পারবে এবং দুর্দান্ত বোলিং করবে।’

এর আগে ইংল্যান্ড দলের শ্রীলঙ্কা থেকেও শিক্ষা নিয়েছেন এই কোচ। মনে করিয়ে দিলেন সেই কথা, ‘এর আগে ইংলিশরা তিনজন স্পিনার খেরিয়ে শ্রীলঙ্কায় সাফল্য পেয়েছিল। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও ¯েøা বোলাররা দারুন সাফল্য পেয়েছিল।’

উল্লেখ্য, গত বছর আরব আমিরাতে পাকিস্তানকে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজে হারিয়েছিল কিউইরা। সেই সিরিজে অফ স্পিনার উইল সমারভিল ও বাহাতি স্পিনার অ্যাজাজ প্যাটেল ম্যাচের মোড় ঘুরিয়েছিলেন। এবার লঙ্কা সফরেও থাকছেন এই দুই বোলার।

নিউজিল্যান্ড স্কোয়াড : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাসল, টম বøান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ল্যাথাম, হেনরি নিকোলস, অ্যাজাজ প্যাটেল, জিত রাভাল, উইল সমারভিল, মিচেল স্যান্টনার, টম সাউদি, রস টেলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ