Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

বাংলাদেশি বলেই দিতে হবে চাঁদা, না দেওয়ায় মারধর-ছিনতাই কলকাতায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ৪:৫৪ পিএম

চিকিৎসার প্রয়োজনে বাংলাদেশ থেকে ভারতে গিয়েছিলেন। থাকছিলেন নিউটাউন এলাকায় এক ভাড়াবাড়িতে। অভিযোগ, বাংলাদেশি নাগরিক বলে তার কাছে এলাকার কিছু যুবক টাকা দাবি করে। সেই টাকা না দিতে চাওয়ায় বাসুদেব মণ্ডল নামে ওই বাংলাদেশি যুবককে বেধড়ক মারধর করার পাশাপাশি তার কাছ থেকে টাকা কেড়ে নেওয়ার অভিযোগও উঠল। নিউটাউন থানার পুলিশ ইতোমধ্যেই দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে।

পুলিশ সূত্রে খবর, বাংলাদেশের খুলনার বাসিন্দা বাসুদেব মণ্ডল চিকিৎসার জন্য গিয়েছিলেন ভারতে। তিনি শুলংগুড়ি এলাকায় একটি বাড়ি ভাড়া নিয়ে থাকছিলেন। অভিযোগ, গত ২২ জুলাই রাত ১০টা নাগাদ প্রয়োজনীয় কয়েকটি জিনিস কিনতে তিনি পাশের মৃধা বাজারে যান। সেখানেই তার পথ আটকায় কয়েক জন স্থানীয় যুবক। নিউটাউন থানায় করা অভিযোগে বাসুদেব জানিয়েছেন, ওই যুবকরা প্রথমে তার পরিচয় জানতে চান। নিজের পরিচয় দিয়ে তিনি তাদের জানান, চিকিৎসার জন্য ভারতে এসেছেন। অভিযোগ, ওই যুবকরা এর পরই তার কাছে টাকা দাবি করে। বলেন, বাংলাদেশি কেউ ওই এলাকায় থাকতে গেলে টাকা দিতে হবে।

বাসুদেব পুলিশকে জানিয়েছেন, তিনি টাকা দিতে অস্বীকার করেন। তার পরেই ওই যুবকদের সঙ্গে তার তর্ক শুরু হয়ে যায়। ওই যুবকরা তার উপর ঝাঁপিয়ে পড়ে মারধর করা শুরু করে। অভিযোগ, মারধর করার পর তার পকেট থেকে টাকার ব্যাগ কেড়ে নেওয়া হয়। ওই ব্যাগে ২০ হাজার টাকা ছিল বলে দাবি বাসুদেবের। সেই টাকা ওই যুবকরা ছিনতাই করে নিয়ে পালায়।

আহত বাসুদেবকে ওই রাতেই ভর্তি করা হয় বিধাননগর মহকুমা হাসপাতালে। গত ২৪ জুলাই তিনি হাসপাতাল থেকে ছাড়া পেয়ে নিউটাউন থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ সূত্রে খবর, বাসুদেবের কাছ থেকে পাওয়া বর্ণনা মিলিয়ে ওই এলাকায় গিয়ে পাঁচ যুবককে চিহ্নিত করা হয়। কিন্তু তখন তারা এলাকায় ছিলেন না। পরে গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতে পুলিশ সঞ্জয় হালদার ওরফে ট্যাম বাবু এবং সুমন সরকার নামে দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে। সূত্র: আনন্দবাজার।



 

Show all comments
  • sharifuzzaman ৩০ জুলাই, ২০১৯, ৫:৩৬ পিএম says : 0
    বাংলাদেশের সরকারের পক্ষ থেকে এবার কিছু বলুন।
    Total Reply(0) Reply
  • Deep ৩১ জুলাই, ২০১৯, ১০:১৯ এএম says : 0
    বাংলাদেশ এ ভালো ভালো মাল্টিস্পেশালিটি হাসপাতাল বানালেই আর কাউকে ভারত এ ছুটতে হতো না .........
    Total Reply(0) Reply
  • RAFIQUE HOSSAIN ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৪:১১ পিএম says : 0
    Bangladeshis should avoid going to India for medical, shopping and tour purposes to avert such security risks. These Bangladeshis are wasting our currency.
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:১৫ এএম says : 0
    কত বড় বেঈমান যে যায় ভারত ।সে জানে না ভারত কত বাংলাদেশী হত্যা করে সীকান্তে। ? আর ডাক্তারী চিকিৎসা হারাম ।
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:১৫ এএম says : 0
    কত বড় বেঈমান যে যায় ভারত ।সে জানে না ভারত কত বাংলাদেশী হত্যা করে সীকান্তে। ? আর ডাক্তারী চিকিৎসা হারাম ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিমবঙ্গ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ