Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ এ কথার ব্যাপক প্রচারের মাধ্যমে জনগণকে পরিচ্ছন্নতার ব্যাপারে উদ্বুদ্ধ করতে হবে -মহাসচিব, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ৫:৫৪ পিএম

দেশের সকল মাদরাসা শিক্ষক-কর্মচারী ও জমিয়াতুল মোদার্রেছীনের সর্বস্তরের নেতৃবৃন্দকে সরকারী পরিচ্ছন্নকর্মী ও নিজ নিজ সিটিকর্পোরেশন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের কর্মকর্তাগণকে পরিবেশ পরিস্কার পরিচ্ছন্নতার কাজে সর্বাত্মক সহযোগিতার আহ্বান জানান বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী, গতকাল সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এক মত বিনিময় সভায় তিনি এ কথা বলেন। সাথে সাথে পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ এ কথার ব্যাপক প্রচারের মাধ্যমে সাধারণ জনগণকে পরিচ্ছন্নতার ব্যাপারে উদ্ভুদ্ধ করনে সকলকে আত্মনিয়োগ করতে বলেন। একই সাথে জমিয়াতুল মোদার্রেছীনের সকল উপজেলা, জেলা ও মহানগরী পর্যায়ের নেতৃবৃন্দকে পৃথক পৃথক এলাকা/মহল্লা ভিত্তিক দায়ত্বশীল নিয়োগ দানের মাধ্যমে ডেঙ্গুর বাহক এডিস মশার ব্যাপারে সাধারণকে সচেতন করনের নির্দেশনা প্রদান করেন। দেশের সকল মসজিদের ইমাম ও খতিবগণেকে এব্যাপারে মুসল্লিগণকে দিক নির্দেশনামূলক নসিহত করার জন্য অনুরোধ করেন। এছাড়াও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সংগঠনের যুগ্ম মহাসচিব অধ্যক্ষ আ ন ম হাদিউজ্জামান, কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ মাওলানা আব্দুল বাতেন, ঢাকা মহনগরীর সেক্রেটারী অধ্যক্ষ মাওলান আবু জাফর মোঃ ছাদেক হাসান প্রমুখ।

ঢাকা মহানগরীকে পরিচ্ছন্ন ও ডেঙ্গু ভাইরাস মুক্ত করণে সচেতন ও উদ্ভুদ্ধ করার লক্ষ্যে সর্বত্র জমিয়াতুল মোদার্রেছীনের দায়ীত্বশীল নিয়োগ
ডেঙ্গু ভাইরাসের বাহক এডিস মশা নিধনে ও সর্বত্র পরিচ্ছন্নতা নিশ্চিত করণের লক্ষ্যে গত ২৯ জুলাই, সোমবার, দেশের মাদরাসা শিক্ষক কর্মচারীদের একমাত্র অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের স্ট্যান্ডিং কমিটি ও ঢাকা মহানগরীর উচ্চপর্যায়ের নেতৃবৃন্দের সমন্বয়ে সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন এর সভাপতিত্বে ও মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজীর সঞ্চালনায় এক সভা অনুষ্ঠিত হয়। সভায় নেতৃবৃন্দ বলেন, বর্তমানে দেশের প্রায় সকল স্থানেই এডিস মশার উপদ্রপ বিধায় প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা ক্রমশ বেড়েই চলছে । এর প্রধান কারন জলাবদ্ধতা ও অপরিচ্ছন্ন পরিবেশ। দেশের মানুষের এমন দুর্দিনে নিশ্চয়ই সকলের পাশে আমাদের দাড়ানো প্রয়োজন এবং যাতে মফস্বল থেকে শুরু করে মহানগরী পর্যন্ত সকল স্থানে পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিত হয় সেজন্য সরকার কতৃক নির্ধারিত প্রতিষ্ঠানসমূহকে সকলের সর্বাত্মক সহযোগিতা করা উচিৎ। সভায় নেতৃবৃন্দ ঢাকা মহানগরীকে পরিচ্ছন্ন ও ডেঙ্গু ভাইরাস মুক্ত করার লক্ষ্যে সর্ব সাধারণ এবং দায়ীত্বশীলদের সচেতন ও উদ্ভুদ্ধ করণের জন্য ঢাকা মহানগরীকে ৮টি জোনে বিভক্ত করে প্রত্যেক জোনের জন্য একজন করে দায়ীত্বশীল নিয়োগ দেন। সব শেষে এ ভাইরাসে আক্রান্তদের জন্য ও দেশের সকল জণগণের সুস্বাস্থ্য কামনা করে আল্লাহ পাকের দরবারে দুয়া ও মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ