Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

‘শেখ হাসিনা ক্যারিশমাটিক লিডার’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ৬:২৪ পিএম

শেখ হাসিনাকে ক্যারিশমাটিক লিডার উল্লেখ করে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, ব্যক্তিত্বে তিনি পুরোপুরি বঙ্গবন্ধুর মতোই। মঙ্গলবার নগরীর শিল্পকলা একাডেমিতে ‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক শিক্ষার্থীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে তিনি একথা বলেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার উপ-কমিটি দলটির ৭০ বছর পূর্তি উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।
এইচ টি ইমাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পিতার সকল গুণই পেয়েছেন। কিছুক্ষেত্রে তিনি তার পিতাকেও ছাড়িয়েছেন। সবাই ভাবেন- তিনি হয়তো সব ক্ষমতার উৎস। মন্ত্রীরা নিজেরা কাজ করেন, তার অধীনস্ত বিভাগ কাজ করে। এভাবে বিকেন্দ্রীকরণ হচ্ছে। অনেক ক্ষেত্রে সিদ্ধান্ত নেয়ার ক্ষমতাও দিয়ে দিয়েছেন।
অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, স্বাধীনতার ঘোষণা দেয়া আর স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করা এক বিষয় নয়। স্বাধীনতার ঘোষণা নিয়ে বিতর্কটা শুরু হয় জিয়াউর রহমানের মৃত্যুর পর। জিয়াউর রহমান জীবদ্দশায় কখনো দাবি করেননি যে, তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। বিএনপি যেভাবে বলে, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক, আমার মনে হয় কবরের মধ্যে যদি জিয়াউর রহমান শুনতে পেতেন, লজ্জায় উনি কাত হয়ে শুয়ে পড়তেন। নতুন প্রজন্মকে প্রকৃত ইতিহাস জানানোর জন্য ছাত্রলীগকে পাঠচক্র আয়োজনের উদ্যোগ নেওয়ার আহ্বান জানান ড. হাছান মাহমুদ। অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, কক্সবাজার সদর আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন