Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৫ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

২০১৯ সালের অর্ধ-বার্ষিক মুনাফা প্রকাশ সিটি ব্যাংকের

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ৬:৪৮ পিএম

সিটি ব্যাংক তাদের ২০১৯ সালের অর্ধ-বার্ষিক মুনাফা প্রকাশ করেছে। এ উপলক্ষে সোমবার (২৯ জুলাই) হোটেল ইন্টারকন্টিনেন্টাল, ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে বিনিয়োগকারী, শেয়ার বিশ্লেষক এবং গণমাধ্যমের উপস্থিতিতে ব্যাংকের অর্জিত মুনাফা সম্পর্কে বিস্তারিত জানানো হয়। অনুষ্ঠানটি বিশ্বজুড়ে ওয়েব ও সিটি ব্যাংকের ফেইসবুক পেইজের মাধ্যমে ইন্টারনেটে সরাসরি সম্প্রচার করা হয়। বছরের প্রথম ছয় মাসে সিটি ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ৯১ পয়সা, যা ২০১৮ সালের একই মেয়াদে ছিল ১ টাকা ৪৪ পয়সা। প্রতিবেদন অনুযায়ী, বছরের প্রথম ছয় মাসে ব্যাংকটির কর পরবর্তী মুনাফা (প্রফিট আফটার ট্যাক্স) দাঁড়িয়েছে ১৮৪ দশমিক ৫৬ কোটি টাকা, যা গত বছরের একই সময়ে ছিল ১৩৮ দশমিক ৯৬ কোটি টাকা।

অর্ধ-বার্ষিক মুনাফা প্রকাশ অনুষ্ঠানে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন ব্যাংকের কৌশলগত অবস্থান এবং ভবিষ্যত পরিকল্পনার কথা জানান। অনুষ্ঠানে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার মো. মাহবুবুর রহমান এ অর্জিত মুনাফার নানাদিক বিস্তারিতভাবে বর্ণনা করেন।

উল্লেখ্য, গত কয়েক বছরে সিটি ব্যাংকের কার্যক্রম ও ক্রমোন্নতি আন্তর্জাতিক বিনিয়োগকারীদের নজর কেড়েছে এবং এ আয়োজন ব্যাংকটির সঙ্গে বিনিয়োগকারীদের সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন