Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরের অবসর ভাবাচ্ছে পিসিবিকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ৮:৫২ পিএম

হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন পাকিস্তানি ফাস্ট বোলার মোহাম্মদ আমির। যা মেনে নিতে পারছেন না অনেকেই। বিষয়টা মেনে নিতে পারছে না পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)। যে কারণে পাকিস্তান জাতীয় দলে খেলতে হলে খেলোয়াড়দের বাধ্যতামূলকভাবে ঘরোয়া ক্রিকেটে অংশ গ্রহণের নিয়ম করতে পারে পিসিবি।
হাঠাৎ করেই টেস্ট থেকে অবসর ও কেবলমাত্র সিমিত ওভারের প্রতি মনোনিবেশ করা এবং যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাসের চিন্তা করেন আমির। স্ত্রী নারজিস একজন বৃটিশ পাসপোর্টধারী হওয়ায় আমির যুক্তরাজ্যে থিতু গাড়বেন এবং পাকিস্তান জাতীয় দলের হয়ে কেবলমাত্র ওয়ানডে ও টি-২০ খেলবেন বলে ব্যপকভাবে ধারণা করা হচ্ছে।
পিসিবির একজন কর্মকর্তা জানান, ঘরোয়া মৌসুমের পুনর্গঠন ছাড়াও পাকিস্তান জাতীয় দলে খেলার যোগ্যতা অর্জনে খেলোয়াড়দের ঘরোয়া ম্যাচে অংশগ্রহণ বাধ্যতামূলক করা হবে।
পিসিবির সুত্রটি জানায়, ‘উদাহরণ স্বরূপ যেমন, টেস্ট ক্রিকেট থেকে অবসর নেয়া আমিরকে জাতীয় দলে জায়গা পেতে হলে তাকে এখন ঘরোয়া ওয়ানডে কাপ ও জাতীয় টি-২০ চ্যাম্পিয়নশীপে খেলতে হবে।’ তিনি আরো জানান, একইভাবে এখন যারা টেস্ট ক্রিকেট খেলছেন তাদেরকে অবশ্যই প্রথম শ্রেণীর ক্রিকেট ম্যাচ খেলতে হবে।
ঘরোয়া এবং প্রথম শ্রেণীর ক্রিকেটে অবকাঠামোগত পরিবর্তন আনতে নির্দেশনা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পিসিবি কর্মকর্তা জানান পুনর্গঠিত ঘরোয়া কাঠামো এখনো চুড়ান্ত হয়নি। এ জন্য সংবিধানে পরিবর্তন আনার জন্য বোর্ড সভার দরকার হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ