Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

রাজপথে চলচ্চিত্র শিল্পীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

ডেঙ্গুর বিস্তার রোধ, এডিস মশার প্রজনন বন্ধে পরিচ্ছন্নতা এবং গুজবের প্রতিকারে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পথে নেমেছে নায়ক-নায়িকারা। গতকাল তারা মানব রাজপথে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।
ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নায়ক আলমগীর চিকিৎসা নিচ্ছেন। নায়ক আলমগীর আশি ও নব্বই দশকে দাপটের সঙ্গে কাজ করেছেন। পারিবারিক টানাপড়েন, সামাজিক অ্যাকশন, রোমান্টিক অ্যাকশন, ফোক ফ্যান্টাসিসহ সব ধরনের চলচ্চিত্রে তিনি ছিলেন সফল নায়ক। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন ‘আইসক্রিম’-খ্যাত সিনেমা অভিনেতা শরিফুল রাজ। তিনি রাজধানীর শমরিতা হাসপাতালে ভর্তি আছেন।

ডেঙ্গুর বিস্তার রোধ ও গুজবের প্রতিকারে মানববন্ধন করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। গতকাল এফডিসির গেটে মানববন্ধনে অংশগ্রহণ করেন চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীরা। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার আনিসুর রহমান (তেজগাঁও), অতিরিক্ত পুলিশ কমিশনার রেজাউল (তজগাঁও) ও আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্য। এ সময় নায়ক আলমগীরের ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার তথ্য জানিয়ে সবার কাছে দোয়া কামনা করা হয়।

মানববন্ধনে অংশ নিয়ে নায়ক নিরব বলেন, জরুরি প্রয়োজনে ৯৯৯ নম্বর যে বেশ কার্যকর তা ইতোমধ্যে আমরা বুঝতে পেরেছি। তাই ছেলে ধরা বা কোনোও কিছু ঘটলে এই নম্বরে ফোন দেয়ার অনুরোধ করছি। পাশাপাশি এডিস মশা যেন বংশ বিস্তার না করতে পারে এজন্য আমরা নিয়মিত আমাদের আশপাশের পরিবেশ পরিষ্কার রাখবো।
মানববন্ধনে শিল্পী সমিতির নেতা নায়ক জায়েদ খান বলেন, সারা দেশে ডেঙ্গু জ্বর ছড়িয়ে পড়ছে। আমরা একটু সচেতন হলেই ডেঙ্গু থেকে মুক্তি পাওয়া যায়। তাই আমরা শিল্পীরা এক হয়ে মানববন্ধন আয়োজন করেছি। আমরা চাই, ঢাকায় বসবাসরত প্রত্যেক মানুষ নিজে সচেতন হোক, বাড়িঘর পরিষ্কার রাখুক; পাশের মানুষটিকে সচেতন করুক।

অন্যান্য বক্তারা বলেন, দেশে চলমান বিভিন্ন গুজব, গণপিটুনিতে মানুষ হত্যার প্রতিবাদ এবং মানুষকে সচেতন করতেই এই আয়োজন। শিল্পীরা জাতির বিবেক। তাই বিবেকের তাড়নায় আমরা সাধারণ মানুষদের সচেতন করতে চাই। গুজব প্রতিরোধে আমরা পুলিশের সাহায্য নিতে পারি।
মানববন্ধনে উপস্থিত ছিলেন নায়িকা রোজিনা, নায়ক ইলিয়াস কাঞ্চন, খোরশেদ আলম খসরু, শহীদুল আলম সাচ্চু, জায়েদ, নিরব, কেয়া, আমান খান, সাঞ্জু জন, জয় চৌধুরী, বিপাশা কবিরসহ সিনেমা জগতের কয়েকশ’ কলাকুশলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ