Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

বিমান বাহিনীর ডেঙ্গু নির্মূল অভিযান

আইএসপিআর | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

বিমান বাহিনীর ডেঙ্গু নির্মূল অভিযান শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সকালে ঘাঁটি বাশারে ডেঙ্গু নির্মূল অভিযানের উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। ডেঙ্গু রোগ যাতে আশঙ্কাজনিতভাবে বাড়তে না পারে সে লক্ষ্যে বিমান বাহিনীর সামরিক ও অসামরিক সদস্য ও তাদের পরিবারবর্গের প্রয়োজনীয় প্রতিরোধমূলক সচেতনতা বাড়ানোসহ বিমান বাহিনী তার আশে-পাশের এলাকায় ডেঙ্গু প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে এ অভিযান পরিচালনা করছে। সারাদেশে ডেঙ্গু নির্মূল করার লক্ষ্যে একযোগে এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণ ও ধ্বংসকরণের কার্যক্রমের সঙ্গে সমন্বয় রেখে বিমান বাহিনীতে ডেঙ্গু নির্মূল অভিযান কার্যক্রমের আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান মাসিহুজ্জামান বলেন, ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচার জন্য প্রতিরোধই সবচেয়ে উত্তম উপায়। আর ডেঙ্গু প্রতিরোধের মূলমন্ত্রই হলো ব্যক্তিগত সতর্কতা যা এডিস মশা নিধন বা নির্মূল করা। একই দিনে রাজধানীর তেজগাঁওয়ের বিমান বাহিনীর ঈগল হলে ডেঙ্গু নির্মূল অভিযানের এর উদ্বোধন করেন বাফওয়ার সভানেত্রী ইয়াসমিন জামান। অনুষ্ঠানে বিমান বাহিনীর পিএসওরা, অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তা, বিমানসেনা ও অসামরিক সদস্য ডেঙ্গু নির্মূল অভিযানে অংশগ্রহণ করেন। -আইএসপিআর

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইএসপিআর


আরও
আরও পড়ুন