Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

ডেঙ্গু, বন্যা ও গুজব নিয়ে জুমার দিনে বয়ান দিন

ইমাম-খতিবদের প্রতি ইসলামিক ফাউন্ডেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

ডেঙ্গু ও বন্যা কবলিত এলাকায় সতর্ক থাকা এবং বিভিন্ন গুজবকে কেন্দ্র করে অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দেশের সকল জেলা-উপজেলার মসজিদের ইমাম ও খতিবদের জুমআর নামাজের খুতবা পূর্ব বয়ানে আলোচনা করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, গত কয়েকদিন যাবত দেশে ডেঙ্গু জ্বর ও বন্যা কবলিত এলাকায় সাধারণ জনগণের সতর্ক থাকা এবং বিভিন্ন গুজবকে কেন্দ্র করে কিছু অনাকাঙ্খিত ঘটনা ঘটছে।

ডেঙ্গু জ্বর প্রতিরোধে বাসা-বাড়ি পরিস্কার রাখা, জ্বর হলে দ্রæত হাসপাতালে-ক্লিনিকে ভর্তি হওয়া, প্যারাসিটামল ছাড়া অন্য কোনো এন্টিবায়োটিক গ্রহণ না করাসহ বিভিন্ন সচেতনতামূলক দিকনির্দেশনা দেয়ার জন্য জুমআর দিন মসজিদের ইমাম-খতিবদের অনুরোধ করা হয়েছে।

এছাড়া, দেশের বিভিন্ন বন্যা কবলিত এলাকায় সরকারের ত্রাণ কর্মসূচি অব্যাহত রয়েছে। পাশাপাশি বন্যা কবলিত এলাকায় পানিবাহিত রোগ থেকে সকলকে সচেতন থাকার জন্যও অনুরোধ করা হয়েছে। বিভিন্ন গুজবকে কেন্দ্র করে কিছু স্থানে গণধোলাইয়ের মত ঘটনা ঘটেছে। আইন নিজের হাতে তুলে না নিয়ে স্থানীয় পুলিশকে বা ৯৯৯ এ ফোন করে জানানোর জন্য অনুরোধ করা যেতে পারে।

এছাড়া একটি স্বার্থান্বেষী মহল পদ্মা সেতু তৈরিতে মানুষের মাথা লাগবে এ সংক্রান্ত একটি গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করে চলমান উন্নয়ন কার্যক্রম স্থবির ও আইন শৃংখলা অবনতির অপচেষ্টা করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামিক ফাউন্ডেশন


আরও
আরও পড়ুন