Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যর্থ বিএনপির মুখে পদত্যাগের কথা বেমানান

কেন্দ্রীয় কার্যালয়ে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

বিএনপি পক্ষ থেকে সরকারের দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবির সমালোচনা করে ছন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যাদের ব্যর্থতার দগদগে ঘা রয়েছে তারাই ঢাকার দুই মেয়র ও স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগের দাবি করেন। সুতরাং ব্যর্থদের মুখে কারো পদত্যাগের কথা একেবারেই বেমানান।

গতকাল বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সভায় তিনি বলেন, আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, বিরোধী দল হিসেবে ভূমিকা না রাখতে পারার ব্যর্থতার জন্য বিএনপিরই টপ টু বটম পদত্যাগ করা উচিত। তারা বন্যার্তদের পাশেও দাড়াতে পারেনি।

ডেঙ্গু প্রতিরোধে দেশের সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ডেঙ্গু প্রতিরোধে সারাদেশে পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে। আজ সকাল ১১ টা থেকে ১ টা পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে। কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা ধানমন্ডিস্থ দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এবং তার আশপাশের এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালাবে। একই সময় ঢাকার প্রতিটা ওয়ার্ডে ওয়ার্ডে পরিচ্ছন্নতা অভিযান চালাবে নগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

কাদের বলেন, আগামী শুক্রবার জুমার নামাজের কারণে সকাল ১০টা থেকে ১২ টা পর্যন্ত অভিযান চালানো হবে। আর ৩ আগস্ট যথারীতি ১০ টা থেকে ১ টা পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান চালবে। এই পরিচ্ছন্নতা অভিযান দায়সার প্রোগ্রাম হবে না। জেলা-উপজেলা পর্যায়ে নেতারাও এই অভিযানে অংশ নিবে। এখন সংসদ অধিবেশনের কার্যক্রম চলছে না। সংসদ সদস্যরাও নিজ নিজ এলাকায় এই পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিবে।
ডেঙ্গু ও গুজব প্রতিরোধে মসজিদের ইমামদেরকেও জুমার খুতবায় আলোচনা করার আহ্বান জানান সেতুমন্ত্রী। শুক্রবার দেড়টায় নির্বাচন কমিশনে আওয়ামী লীগের দলীয় আয়-ব্যয়ের হিসাব জমা দেয়া হবে বলেও জানান তিনি।

এসয়ম উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, একে এম এনামুল হক শামীম প্রমুখ।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ