Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

কলকাতায় বাংলাদেশি যুবককে মারধর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১২:২২ পিএম

কদুষ্কৃতিদের দাবিমতো টাকা না দেয়ায় কলকাতায় চিকিৎসা নিতে যাওয়া এক বাংলাদেশিকে মারধর করা হয়েছে। বাংলাদেশি হওয়ায় দুষ্কৃতিরা তার কাছে টাকা দাবি করেছিল বলে অভিযোগ। টাকা দিতে অস্বীকার করাতেই তাকে প্রচণ্ড মারধর করা হয়। ফলে তাকে ভর্তি হতে হয় বিধাননগর মহকুমা হাসপাতালে। গত সপ্তাহে নিউটাউনে এই ঘটনা ঘটেছে বলে পুলিশে অভিযোগ করেছেন প্রহৃত যুবক।

জানা গেছে, বাসুদেব মন্ডল নামের এক বাংলাদেশি নাগরিকের অভিযোগ পাওয়ার পর তার কাছ থেকে পাওয়া বর্ণনা মিলিয়ে এলাকার পাঁচ যুবককে চিহ্নিত করা হয়েছে। পুলিশ মঙ্গলবার দুই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। সোমবার রাতে পুলিশ সঞ্জয় হালদার ওরফে ট্যাম বাবু এবং সুমন সরকার নামে দুই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে।

বাকিদের খোঁজে তল্লাশি অভিযান চলছে। জানা গেছে, বাংলাদেশের খুলনার বাসিন্দা বাসুদেব মন্ডল চিকিৎসার জন্য কলকাতায় যান।

তিনি নিউটাউনের শুলংগুড়ি এলাকায় একটি বাড়িতে ভাড়া ছিলেন। অভিযোগ, গত ২২ জুলাই রাত ১০টা নাগাদ প্রয়োজনীয় কয়েকটি জিনিস কিনতে তিনি পাশের মৃধা বাজারে যান। সেখানেই তার পথ আটকায় কয়েকজন স্থানীয় যুবক। নিউটাউন থানায় করা অভিযোগে বাসুদেব জানিয়েছেন, ওই যুবকরা প্রথমে তার পরিচয় জানতে চায়। নিজের পরিচয় দিয়ে তিনি তাদের জানান, চিকিৎসার জন্য ভারতে গিয়েছেন। অভিযোগ, ওই যুবকরা এরপরই তার কাছে টাকা দাবি করে। বলে, বাংলাদেশি কেউ ওই এলাকায় থাকতে গেলে তাদেরকে টাকা দিতে হবে।

বাসুদেব পুলিশকে জানিয়েছেন, তিনি টাকা দিতে অস্বীকার করেন। তার পরেই ওই যুবকদের সঙ্গে তার বচসা শুরু হয়। ওই যুবকরা তার পরই মারধর করে। অভিযোগ, মারধর করার পর তার পকেট থেকে টাকার ব্যাগ কেড়ে নেয়। ওই ব্যাগে ২০ হাজার রুপি ছিল বলে দাবি বাসুদেবের। সেই টাকা ওই যুবকরা ছিনতাই করে পালিয়ে গিয়েছে। আহত যুবককে ওই রাতেই ভর্তি করা হয় বিধাননগর মহকুমা হাসপাতালে। গত ২৪ জুলাই তিনি হাসপাতাল থেকে ছাড়া পেয়ে নিউটাউন থানায় অভিযোগ দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২০ সেপ্টেম্বর, ২০১৯
১৯ সেপ্টেম্বর, ২০১৯
১৯ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ