Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কে বিদেশে তা বিষয় নয়, ডেঙ্গু মোকাবিলাই মুখ্য : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ১:৩৮ পিএম

ডেঙ্গু মোকাবিলায় সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।তিনি বলেন, রাজধানীসহ সারাদেশে মহামারি আকার ধারণ করেছে ডেঙ্গু। এ পরিস্থিতিতে সরকার স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ঈদের ছুটি বাতিল করেছে।

আজ বুধবার রাজধানীর জিগাতলায় তিন দিনের পরিচ্ছন্নতা কর্মসূচি উদ্বোধন শেষে ওবায়দুল কাদের একথা বলেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রীর মালয়েশিয়া সফর নিয়ে প্রশ্নের জবাবে কাদের বলেন, কারো ব্যক্তিগত বিষয় নিয়ে মন্তব্য করতে চাই না। তিনি বলেন, কে দেশে কে বিদেশে তা বিষয় নয়, ডেঙ্গু মোকাবিলায় কাজ হচ্ছে কি না সেটাই বিষয়।

বর্তমান পরিস্থিতিকে মানবিক সংকট উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু মোকাবিলায় সবাইকে এক হয়ে কাজ করতে হবে। অন্য যেকোনো চ্যালেঞ্জের মতো ডেঙ্গু মোকাবিলায়ও সরকার সফল হবে।

ডেঙ্গু মোকাবিলায় বিশেষ অভিযান প্রসঙ্গে তিনি বলেন, পাড়া মহল্লায় এই পরিচ্ছন্নতা অভিযান চলবে। পরিস্থিতি বিবেচনায় বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করবে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৩১ জুলাই, ২০১৯, ৮:৫৯ পিএম says : 0
    মাননীয় মন্ত্রী মহোদয় আপনি মৃত্যুর দোয়ায় হতে পিরে এসেছেন আল্লাহর রহমতে মানুষের দোয়াই। মশা ডেঙ্গু এ সব গজব। এই গজব হতে রক্ষা পেতে সর্ব প্রথম মহান আল্লাহর রহমতের করুনার দরবারে আমাদের সাহায্য চাইতে হবে। রাষ্ট্রের দায়িত্ব সারাদেশের মসজিদে মসজিদে আল্লাহর সাহায্য প্রার্থানার জন্য দোয়া মাহফিল করা। মশা উজির নাজির মন্ত্রী ডাক্তার কমিশনার হুজুর চিনে না। আল্লাহর হকুম ছাড়া কোন মানুষের উপর কামড় দেওয়ার শক্তি কোন ক্ষুদ্র ও বৃহদ প্রানীর নেই। আল্লাহর বিশাল রাজত্বে কখন কি গজব হয়। আল্লাহ তায়ালাই ভাল জানেন বুঝেন। রাষ্ট্রের দায়িত্ব পালনের পাশাপাশি আল্লাহ সাহায্য প্রার্থনা করা জরুরী।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ