Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬, ১৫ শাবান ১৪৪১ হিজরী

চাঁপাইনবাবগঞ্জে হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ২:০৮ পিএম

চাঁপাইনবাবগঞ্জে দিনমজুর রাকিব ওরফে বাবু হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড ও নিহতের স্ত্রীসহ চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে যাবজ্জীবন প্রাপ্তদের এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়। আজ বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পরানপুর-বলিহারপুর গ্রামের মেনশাদ মন্ডলের ছেলে মেহরাব হোসেন ওরফে বাচ্চু, মহেশপুরের বাহার আলীর ছেলে জামাল উদ্দীন ও ছোট মহেশপুরের আব্দুস সাত্তারের ছেলে হযরত আলী।

একই সাথে যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন, পরানপুর বলিহারপুর গ্রামের নিহত রাকিব ওরফে বাবুর স্ত্রী সাহেরা খাতুন, আলাউদ্দীনের ছেলে মো. মোহবুল, মো. মঙ্গলুর ছেলে মো. মিটুল ও ছোট মহেশপুর গ্রামের রবুর ছেলে আসলাম। এছাড়া এই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত আটজনকে বেকসুর খালাস দেন।
মামলার এজাহারের বরাত দিয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, জেলার শিবগঞ্জ উপজেলার পরানপুর বলিহারপুর গ্রামের নাইমুল ইসলামের ছেলে রাকিব ওরফে বাবু ২০১৫ সালের ২৯ মার্চ রাত ৯টার দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফিরেননি। পরদিন সকাল ৭টায় মহেশপুরের মহানন্দা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওইদিনই নিহতের বাবা নাইমুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

শিবগঞ্জ থানার এসআই আব্দুল করিম ২০১৬ সালের ১৩ জুলাই ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ বুধবার এ রায় প্রদান করেন। মামলার রায়ে উল্লেখ করা হয় সাজাপ্রাপ্তরা দিনমজুর রাকিব ওরফে বাবুকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁপাইনবাবগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ