Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

কুষ্টিয়ায় হত্যা মামলায় ৫ জনের ফাঁসি, ৬ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ২:৩৮ পিএম

কুষ্টিয়ায় আওয়ামী লীগ কর্মী নূরুল ইসলাম হত্যা মামলায় ৫ আসামীর ফাঁসি এবং অপর ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আরও ৬ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সি মশিয়ার রহমান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন, মিরপুর উপজেলার পোড়াদহ এলাকার মতিয়ার রহমান, মো. মাসুদ, পারভেজ, হাবিবুর রহমান হবি, সরোয়ার হোসেন। যাবজ্জীবন কারাদণ্ডের আসামীরা হলেন, একই এলাকার কবির হোসেন, ফজলুর রহমান, খালেকুজ্জামান ভুট্টো, মিজানুর রহমান রকি, আবদুস সালাম ও এনায়েত রহমান।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৯শে ডিসেম্বর বিকেলে মিরপুর উপজেলার পোড়াদহ এলাকার আওয়ামী লীগ কর্মী নূরুল ইসলাম কামারডাঙ্গা থেকে বিকেলে পোড়াদহ বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে পোড়াদহ স্কুলের সামনে আসামীরা ধারালো দেশীয় অস্ত্র দিয়ে নূরুল ইসলামকে এলোপাতাড়ি আঘাত করে। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে রাতে তিনি মারা যান। পরদিন নিহত নুরুল ইসলামের ছেলে শাহিনুর রহমান সজিব বাদী হয়ে ১৯ জনকে আসামী করে মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ তদন্ত শেষে ১৯ জন আসামীর মধ্যে ১৭ জনের বিরুদ্ধে ২০১৫ সালের ৩০শে এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন পুলিশের তদন্ত কর্মকর্তা।।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুষ্টিয়া


আরও
আরও পড়ুন