Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

ফরিদপুরে সিরিজ বোমা হামলা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ৫:১২ পিএম

ফরিদপুরে সিরিজ বোমা হামলার মামলায় ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনে ৯জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে ফরিদপুরের বিশেষ আদালত।

বুধবার দুপুরে ফরিদপুরের বিশেষ দায়রা জজ (স্পেশাল ট্রাইব্যুনাল) আদালতের বিচারক মো. মতিয়ার রহমান আট আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ে উল্লেখ করা হয়, আসামীরা যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড ভোগ করতে হবে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, আমীর সোহেল মিয়া, রায়হান মোল্লা, আমীর হোসেন, মাসুম বিল্লাহম, মাওলানা আব্দুর রউফ, আব্দুল গাফফার, তোফাজ্জেল হোসেন, মর্তূজা(পলাতক) ও খাললুর রহমান। পলাতক মর্তূজার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এছাড়া অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণীত না হয় আদালত মিজানুর রহমান মুকুল ওরফে মোয়াবিয়া, ইউসুফ আলী ওরফে আল্লামা ইউসুফ, ইয়াসিন সিকদার, তরিকুল ইসলাম ওরফে শুকুর এবং আরিফ খানকে বেকসুর খালাস দেন।

এ মামলায় সরকার পক্ষের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট গোলাম রব্বানী বাবু মিরধা জানান, রায়ে একদিকে খুশি হয়েছি। অবার রায়ে পাঁচ আসামীকে খালাস দেওয়ায় আমরা আপিল করব।

এদিকে এই রায়কে কেন্দ্র করে কোর্ট চত্বর এলাকায় ব্যাপক নিরাপত্তা নেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ