Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

জাকসু’র প্রধান নির্বাচন কমিশনার মনোনীত

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ৫:৩৬ পিএম

২৭ বছর পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়েছে। প্রাথমিকভাবে জাকসু’র প্রধান নির্বাচন কমিশনার হিসেবে মনোনীত হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের সভাপতি ও ভিসি সমর্থক আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠনের সভাপতি অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরী। বুধবার ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম এই তথ্য জানান।

ভিসি বলেন, অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরীকে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার আরও দু’জন সহকারী নির্বাচন কমিশনার বাছাই করে জাকসুর পূর্ণাঙ্গ নির্বাচন কমিশন গঠন করবেন।

এ বিষয়ে অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরী বলেন, জাকসু নির্বাচন অনেক গুরুত্বপূর্ণ এবং স্পর্শকাতর বিষয়। আমি সবাইকে নিয়ে একসাথে কাজ করতে চাই। ভিসির সাথে এই বিষয়ে আমার প্রাথমিক কথাবার্তা হয়েছে। যদিও এখনো লিখিত আদেশ হাতে পাইনি । ওটা পেলে আনুষ্ঠানিক ভাবে কার্যক্রম শুরু করবো।

প্রসঙ্গত, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ২৮ জুন বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সিনেট অধিবেশনের পূর্বে ভিসি ফারজানা ইসলাম জুলাই মাসের মধ্যে নির্বাচন কমিশন গঠন এবং এ বছরের নভেম্বর মাসের মধ্যে নির্বাচন দেওয়ার প্রতিশ্রুতি দেন। নির্ধারিত সময়ের শেষ দিনে নির্বাচন কমিশন গঠনের মধ্য দিয়ে জাকসু নির্বাচনের প্রথম চ্যালেঞ্জ সম্পূর্ণ করলো দেশের প্রথম নারী ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ