Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৬ নভেম্বর ২০১৯, ০১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

প্রবাসী কর্মীদের কল্যাণ নিশ্চিত করা হবে -প্রবাসী কল্যাণ মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, সকল অংশীজনের সহযোগিতায় প্রবাসী কর্মীদের সব ধরণের কল্যাণ নিশ্চিত করা হবে। প্রবাসী কর্মীরা তাদের পাঠানো অর্থের মাধ্যমে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন উল্লেখ করে তিনি বলেন, তারা যেন কোনো প্রকার হয়রানির শিকার না হয় সে দিকে লক্ষ্য রাখতে হবে এবং সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে মনিটরিং বাড়াতে হবে। গতকাল বুধবার প্রবাসী মন্ত্রণালয়ের সভাকক্ষে অভিবাসন নিয়ে জাতীয় স্টিয়ারিং কমিটির সভায় মন্ত্রী ইমরান আহমদ একথা বলেন।

সভায় মন্ত্রী বলেন, বিদেশ ফেরৎ কর্মীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সকল অংশীজনের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তিনি আরো বলেন, প্রত্যাগত কর্মীদের উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

প্রবাসী মন্ত্রীর সভাপতিত্বে এবং সচিব রৌনক জাহানের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপাক্ষিক ও কনস্যুলার) কামরুল আহসান, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেল-এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ