Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গু প্রতিরোধে চলমান কর্মসূচি নিবিড়ভাবে তদারকির আহবান

কাউন্সিলরদের প্রতি মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ডেঙ্গু রোগ প্রতিরোধে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন ও স্বাস্থ্য বিভাগের চলমান কর্মসূচি নিবিড়ভাবে তদারকির জন্য কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদের প্রতি আহŸান জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল (বুধবার) এক বিবৃতিতে মেয়র নাছির ঢাকাসহ সারাদেশে ডেঙ্গুর প্রকোপ আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে বলেন, চট্টগ্রামে যাতে এর আগ্রাসন না ঘটে তার জন্য নগরবাসীকে সচেতন থাকতে হবে। 

মেয়র নাছির বলেন, নগরীর ৪১টি ওয়ার্ডে জ্বরে আক্রান্ত রোগীদের বিনামূল্যে ডেঙ্গু এনএস ওয়ান, সিবিসি ও প্লাটিলেট পরীক্ষা করা হচ্ছে সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতালে। কারও জ্বর ও ডেঙ্গুর লক্ষণ দেখা দিলে সময়ক্ষেপণ না করে পার্শ¦বর্তী চিকিৎসা কেন্দ্রে চিকিৎসকের পরামর্শ নেয়ার আহŸান জানিয়ে মেয়র বলেন, নগরীর প্রতিটি স্বাস্থ্য কেন্দ্রে প্রতিদিন সকাল ৮টা হতে বিকাল ২টা পর্যন্ত ডেঙ্গু সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। এতে কারো গাফিলতির অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
মেয়র বলেন, চসিক পরিচ্ছন্ন বিভাগের কর্মীরা প্রতিটি ওয়ার্ডে নালা-নর্দমা, ঝোপ-ঝাড়, ডোবা পুকুর পরিষ্কারসহ মশা-মাছির উপদ্রপ এবং মশার উৎপত্তি রোধে দীর্ঘমেয়াদী ওষুধ ছিটানোর ক্রাশ প্রোগ্রাম পরিচালনা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ