Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ফরিদপুরে এগিয়ে চলছে গণপূর্ত বিভাগের প্রকল্প

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলায় কামার গ্রামে গণপূর্ত বিভাগের তত্ত¡াবধানে প্রায় ২১ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে আলফাডাঙ্গা কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান। ২ একর জমির উপরে এই শিক্ষা প্রতিষ্ঠানটি নির্মিত হচ্ছে। এর মধ্যে ১টি একাডেমিক ভবন, ১টি ছাত্র-ছাত্রীদের আবাসিক ভবন, ১টি শিক্ষকদের ভবন, ১টি গ্যারেজ নির্মিত হচ্ছে। ২০১৭-১৮ অর্থ বছরে এই প্রকল্পটি শুরু হয়। 

এই বিষয়ে আলফাডাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জাহিদ হোসেন জানান, আমাদের আলফাডাঙ্গা উপজেলায় গড়ে শিক্ষিতের হার ৯০ ভাগ। এই কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানটি হওয়াতে এখন শিক্ষিতের হার হবে শতভাগ। তিনি আরো বলেন, এই সরকার উন্নয়নের সরকার।
গণপূর্ত বিভাগের উপ-সহকারি প্রকৌশলী মো. নওয়াব আলী জানান, নির্বাহী প্রকৌশলীর নির্দেশে উক্ত প্রতিষ্ঠানের কাজের তদারকি করছি এবং শতভাগ কাজ ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছ থেকে বুঝে নিচ্ছি।
অপরদিকে ফরিদপুরের গণপূর্ত বিভাগ প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে পুলিশ সুপারের একটি আধুনিক দৃষ্টি নন্দিত ভবন নির্মাণ করা হচ্ছে।
গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. বিল্লাল হোসেন জানান, পুলিশ সুপারের ভবনটি একটি আধুনিক ভবন নির্মাণ করা হচ্ছে। তিনি আরো বলেন, ফরিদপুরে গণপূর্ত বিভাগ গত ১০ বছরে দৃষ্টি নন্দিত অনেক ভবন নির্মাণ করেছেন। নির্মাণাধীন প্রতিষ্ঠান হিসেবে গণপূর্ত বিভাগ অন্যতম ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ