Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রী ছাড়া আর কেউ ভিআইপি নয়

তিতাস মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

সবাই রাষ্ট্রের চাকর। প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী ছাড়া আর কেউ ভিআইপি নয়। এ মন্তব্য করেছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান এবং বিচারপতি কে এম কামরুল কাদেরের ডিভিশন বেঞ্চ এ মন্তব্য করেন। মাদারীপুরের কাঁঠালবাড়ী ফেরিঘাটে যুগ্ম সচিবের অপেক্ষায় প্রায় ৩ ঘণ্টা ফেরি না ছাড়ায় স্কুলছাত্র তিতাস ঘোষ মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে করা রিটের শুনানিকালে আদালত এ মন্তব্য করেন। রিটকারীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জহির উদ্দিন লিমন। শুনানি শেষে আদালত মৃত্যুবরণকারী তিতাস ঘোষের পরিবারকে ৩ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদানের কেন নির্দেশ দেয়া হবে না- এই মর্মে রুল জারি করেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবসহ বিবাদীদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে হবে।

প্রসঙ্গত নড়াইল কালিয়া পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র তিতাস ঘোষ মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হলে তাকে খুলনার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা ভাড়া করা একটি আইসিইউ সংবলিত অ্যাম্বুলেন্সে গত ২৫ জুলাই তিতাসকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তির উদ্দেশে রওনা দেন তার স্বজনরা। রাত ৮টার দিকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ-রুটের মাদারীপুরের কাঁঠালবাড়ী ১ নম্বর ভিআইপি ফেরিঘাটে পৌঁছে অ্যাম্বুলেন্সটি। তখন কুমিল্লা নামে ফেরিটি ঘাটে যানবাহন পারাপারের অপেক্ষায় ছিল। সরকারের এ টু আই প্রকল্পের যুগ্ম সচিব আবদুস সবুর মন্ডল পিরোজপুর থেকে ঢাকা যাবেন বলে ওই ফেরিকে অপেক্ষা করতে ঘাট কর্তৃপক্ষকে বার্তা পাঠানো হয়। ৩ ঘণ্টা অপেক্ষার পর ফেরিতে ওঠে অ্যাম্বুলেন্সটি। কিন্তু এর মধ্যে মস্তিষ্কে প্রচুর রক্তক্ষরণ হয়ে অ্যাম্বুলেন্সেই মারা যায় তিতাস। এ ঘটনা তদন্তে ২৯ জুলাই তিনটি কমিটি গঠন করা হয়েছে। অন্যদিকে তিতাসের মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে রিট করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ