Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গু প্রতিরোধে বাসদের ৮ দফা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ঢাকাবাসীর নিরাপদ জীবন ও ডেঙ্গুমুক্ত নগর গড়তে ৮ দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়ে বিক্ষোভ করেছে বাসদ। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশের পর ঢাকা দক্ষিণ সিটির নগরভবনের সামনে দলটি বিক্ষোভ করেছে। একইসাথে এই ৮ দফা দাবি আদায়ে পাড়ায় পাড়ায় ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার এবং নাগরিকদের সচেতনতা গড়ে তুলতে সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে।
দলটির দাবির মধ্যে রয়েছে এডিস মশার লার্ভা ধ্বংসে কার্যকর ওষুধ প্রয়োগ, নিম্নমানের ওষুধ ক্রয়ের দুর্নীতিতে যুক্ত কর্পোরেশনের কর্মকর্তাদের অবিলম্বে গ্রেপ্তার, নগরীর প্রতিটি ওয়ার্ডে স্বাস্থ্য কেন্দ্রে বিনামূল্যে ডেঙ্গু রোগ পরীক্ষা, বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগ নির্ণয় ও চিকিৎসায় বাণিজ্য বন্ধ এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান, অফিস-আদালতে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা করার দাবি জানানো হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ ঢাকা মহানগর আহ্বায়ক বজলুর রশীদ ফিরোজ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাসদ ঢাকা মহানগর শাখার সদস্য সচিব জুলফিকার আলী, সদস্য খালেকুজ্জামান লিপন ও প্রকৌশলী শম্পা বসু।
বক্তারা বলেন, মন্ত্রী মেয়রদের কথার বাগাড়ম্বর বন্ধ করে এডিস মশা নির্মূল ও ডেঙ্গুর আক্রমণ থেকে নগরবাসীকে রক্ষা করতে সরকার ও সিটি কর্পোরেশনের কার্যকর উদ্যোগ নিতে হবে। ডেঙ্গু এখন মহামারী আকার ধারণ করেছে। ৬২টি জেলায় ইতিমধ্যে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। ডেঙ্গুতে নিহতদের দায় সিটি কর্পোরেশনকে নিতে হবে। ##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ