Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

আজ বেসিক ব্যাংকে যাচ্ছেন অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১০:১৭ এএম

সমস্যাকবলিত বেসিক ব্যাংকের উত্তরণের উপায় বের করতে ব্যাংকটির পরিচালনা পরিষদ ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বসছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আজ দুপুর ২ টায় বেসিক ব্যাংকের প্রধান কার্যালয়ে সংশ্নিষ্ট অন্য পক্ষগুলোকে সঙ্গে নিয়ে বৈঠক করবেন তিনি।

এ বিষয়ে বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আলম বলেন, অর্থমন্ত্রী ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনার ইচ্ছা পোষণ করেছেন। এতে কোনো সুনির্দিষ্ট আলোচ্য বিষয় নেই। আশা করা যায়, মন্ত্রী ব্যাংকের উন্নয়নে নির্দেশনা দেবেন। ব্যাংকের পক্ষ থেকে সেগুলো শতভাগ বাস্তবায়নের চেষ্টা থাকবে।

সূত্র জানায়, অর্থমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম, অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার বৈঠকে উপস্থিত থাকবেন। বৈঠকে কীভাবে ব্যাংকটির উন্নতি করা যায়, খেলাপি ঋণ আদায় বাড়ানো যাবে, এ জন্য সরকারকে কী ধরনের সহযোগিতা করতে হবে- এসব নিয়ে আলোচনা হবে। পাশাপাশি ব্যাংকটির মূলধন ঘাটতি দূর করা, আমানত প্রবাহ বৃদ্ধির কৌশল নিয়েও আলোচনা হবে। বাংলাদেশ ব্যাংক কী মনে করে তা নিয়েও আলোচনা হবে।

প্রধানমন্ত্রী বেসিক ব্যাংকের সংস্কারের বিষয়ে বিশেষ নির্দেশনা দিয়েছেন। এ জন্য অর্থমন্ত্রী সংশ্নিষ্ট সব পক্ষকে নিয়ে আলোচনায় বসছেন। সম্প্রতি ব্যাংকটির নতুন এমডি নিয়োগ করা হয়েছে। এখন পরিচালনা পরিষদেও পরিবর্তন আনা হবে বলে সংশ্নিষ্টরা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন