Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ডেঙ্গু নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১:৪২ পিএম

অনিবার্য কারণ বসত ‘ডেঙ্গু সংক্রান্ত সর্বশেষ পরিস্থিতি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগ’ শীর্ষক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাঈনুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুর ২টায় এ সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল। বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুর ২টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘ডেঙ্গু রোগ সংক্রান্ত সর্বশেষ পরিস্থিতি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগ’ বিষয়ে প্রেস ব্রিফিং অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। প্রেস ব্রিফিংয়ের পরবর্তী সময় পরে জানিয়ে দেয়া হবে।

প্রসঙ্গত, দেশজুড়ে ডেঙ্গু পরিস্থিতির অবনতির মধ্যেই ব্যক্তিগত ভ্রমণে গত ২৭ জুলাই মালয়েশিয়া যান স্বাস্থ্যমন্ত্রী। ৪ আগস্ট তার দেশে ফেরার কথা ছিল। তবে দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাবের মধ্যে বিদেশ ভ্রমণের কারণে সমালোচনার মুখে পড়ায় বুধবার রাত ১টার দিকে দেশে ফেরেন তিনি। বৃহস্পতিবার সকালে মিটফোর্ড হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য ১০০ শয্যার একটি নতুন ওয়ার্ড উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী।



 

Show all comments
  • মোঃ সেলিম আলদীন ১ আগস্ট, ২০১৯, ২:৪৪ পিএম says : 0
    আমরা সাধারণ জনগণ শান্তিপ্রিয়, আমাদের দেশে স্বাস্থ্য ক্ষাতে অনেক ভর্তুকী দেওয়া হয়৤ কিন্তু আমার বসবাস ঢাকা উত্তর সিটি করপোরেশনে, আনিছুল হক মৃত্যুর পর আর একদিনও উত্তর সিটি করপোরেশনে একদিনও মশক নিধনের কোন ব্যবস্থা গ্রহণ করা হয় নাই৤ যখনই ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাধারণ জনগণ ক্ষেপে উঠে তখনই সিটি করপোরেশনের স্থাপনাগুলোতে গান নিয়ে মশক নিধনের ওষুধ নিয়ে আসে এবং সেখানেই ওষুধ প্রদান করা হয়৤ তাহলে কি ঢাকা সিটি করপোরেশনের স্থাপনা গুলোতেই বশারা বাসা বেধে রয়েছে? নাকি সাধারণ মানুষ সিটি করপোরেশনের স্থাপনাগুলোতে গিয়ে সাধারণ মানুষ ডেঙ্গুর প্রতিকার পাবে? বুঝলাম না৤ এমতাবস্থায় আতিক সাহেব এর বিচার চাই তার ব্যর্থতার জন্য তার তাকেই অপমানিত হইতে হবে৤ সে মেয়র তার দায়িত্ব পালনে অবহেলা হলে, সাধারণ মানুষ তার বিচার চাইতে পারে এটাই কাম্য৤ এটা কোন দল বলে কোন কথা নয়৤ আমরা সাধারণ মানুষ মশক নিধনের জন্য প্রতিটি এলাকায় গিয়ে মনিটরিং করতে হবে৤ সাথে তাহারও উপস্থিত থাকতে হবে৤ এটাই আমাদের কাম্য৤ আশা করি উনি আনিসুল হকের চেয়েও বেশি বেশি কঠোর এবং সাধারণ মানুষের প্রতি সদয় হবেন এটাই কাম্য৤
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ