Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

চট্টগ্রামে স্কুলছাত্র হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ২:৩০ পিএম

চট্টগ্রামের মীরসরাই উপজেলার জেবি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ফারহান সাকিব (১৫) হত্যাকাণ্ডের ঘটনায় ৩ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এরা হলেন, কাজী সরওয়ার উদ্দিন, শহীদুল ইসলাম ও মীর হোসেন। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে অপর আসামি হোসনে মোবারক রুবেলকে।

চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মুন্সি মোহাম্মদ আবদুল মজিদ বৃহস্পতিবার এই রায় দেন। আসামিদের মধ্যে কাজী সরওয়ার এখনও পলাতক। তবে বাকিরা জেল হাজতে রয়েছেন। চট্টগ্রামের জেলা পিপি আকম সিরাজুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

এছাড়া মামলার বিভিন্ন ধারায় একইসঙ্গে কাজী সরওয়ার উদ্দিন, শহীদুল ইসলাম ও মীর হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা ও ১ বছরের জেল দেয়া হয়েছে। হোসনে মোবারক রুবেলকেও ৫০ হাজার টাকা জরিমানা ও ১ বছর জেল দেয়া হয়। প্রধান আসামি কাজী সরওয়ার উদ্দিনকে দেয়া হয় আরও ১০ বছরের জেল।

জানা যায়, ২০১৫ সালের জুন মাসে পূর্বশত্রুতার জেরে স্কুল এলাকা থেকে ফারহানকে অপহরণ করা হয়।

এরপর উপজেলার নয়াটিলা পাহাড়ে নিয়ে গলাকেটে হত্যা করে আসামিরা। এই ঘটনায় ফারহানের বাবা শহীদুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয় একই বছর নভেম্বরে। মোট ১১ জনের সাক্ষী পর্যালোচনা করে আদালত আজ এই রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসির আদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ