Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় ভাইয়ের মেয়েকে ধর্ষণ শেষে হত্যার অপরাধে এক জনের মৃত্যুদণ্ড

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ২:৩৬ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় আপন ভাইয়ের কিশোরী মেয়েকে ধর্ষণ করে হত্যার দায়ে আদালত এক জনকে মৃত্যুদ- ও ১ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন। আজ বৃহস্পতিবার পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. মিজানুর রহমান এই দ-াদেশ প্রদান করেন। দ-প্রাপ্ত আসামী হচ্ছেন উপজেলার নলি তুলাতলী গ্রামের আব্দুর রশিদের ছেলে নুর মোহাম্মদ (৬০)।
মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ২১ মার্চ আসামী তার আপন ভাইয়ের মেয়ে নবম শ্রেণীর ছাত্রী আমেনাকে (১৪) ধর্ষণ করে হত্যার পর বাড়ির পাশের একটি খালে ফেলে দেয়। পুলিশ লাশ উদ্ধারের পর থানায় মামলা দায়ের করে এবং নুর মোহাম্মদকে গ্রেফতার করলে সে আদালতে দ-বিধির ১৬৪ ধারায় হত্যা ও ধর্ষণের ঘটনা স্বীকার করে। এ ঘটনায় পুলিশ আদালতে অভিযোগ পত্র দাখিল করার পর দীর্ঘ স্বাক্ষ্য ও জেরার ভিত্তিতে আসামীর বিরুদ্ধে অপরাধ প্রমানিত হলে বিচারক এ রায় প্রদান করেন। রাষ্ট্র পক্ষে নারী ও শিশু দমন নির্যাতন ট্রাইবুনালের পিপি আব্দুর রাজ্জাক খান বাদশা ও আসামী পক্ষে এ্যাডভোকেট কানাই লাল বিশ^াস মামলা পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ