Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

ভাইয়ের মেয়েকে ধর্ষণ ও হত্যা মামলায় পিরোজপুরে মৃত্যুদণ্ড

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ৪:১৬ পিএম

আপন ভাইয়ের কিশোরী মেয়েকে ধর্ষন এবং হত্যার অপরাধে এক জনকে মৃত্যুদ- দিয়েছেন পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক। আজ বৃহস্পতিবার দুপুরে এ চাঞ্চল্যকর মামলাটির রায় ঘোষণা করেন পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান। দ-প্রাপ্ত আসামী জেলার মঠবাড়িয়া উপজেলার নলি তুলাতলী গ্রামের আব্দুর রশিদের ছেলে নুর মোহাম্মদ (৪০) কে মৃত্যুদন্ডের পাশাপাশি ১ লাখ টাকা জরিমানার আদেশও দেয়া হয়।
বাদী পক্ষের আইনজীবী আব্দুর রাজ্জাক খান বাদশা জানান, ২০১০ সালের ২১ মার্চ আসামী তার আপন ভাইয়ের মেয়ে নবম শ্রেণীর ছাত্রী আমেনাকে (১৪) বাঁশ বাগানে ডেকে নিয়ে ধর্ষণ শেষে হত্যার পর বাড়ির পাশের একটি খালে ফেলে দেয়। স্থানীয়দের মাধ্যমে পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে। নিহতের মা ফাতেমা বেগম বাদী হয়ে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশ নুর মোহাম্মদকে গ্রেফতার করে এবং পরবর্তীতে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়। মামলাটি বিচারের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এলে বিচারক ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন এবং অভিযোগ পত্র সহ অন্যান্য কাগজ পত্র পর্যালোচনা করে অপরাধীর অপরাধ সন্দেহাতিত ভাবে প্রমাণিত হওয়ায় এ মৃত্যুদন্ডের ও অর্থ দন্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড

১৯ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন