Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

সুপার স্পোর্টস বাইক নিয়ে এলো কাওয়াসাকি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ৫:৪১ পিএম

বাইকপ্রেমীদের জন্য বাংলাদেশে প্রথমবারের মতো সুপার স্পোর্টস বাইক নিনজা ও জেড নিয়ে এসেছে কাওয়াসাকি। দেশের বাজারের জন্য বুধবার (৩১ জুলাই) রাতে রাজধানীর একটি হোটেলে বাইক দু’টি উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে কাওয়াসাকি বাংলাদেশের পরিচালক কোসুকি ইয়োসিদা এবং অপারেশন ম্যানেজার সাফাত ইসতিয়াক কাওয়াসাকি নিনজা ১২৫ (এবিএস) ও কাওয়াসাকি জেড ১২৫ (এবিএস) বাইক দু’টি উন্মোচন করেন। এসময় গণমাধ্যমকর্মী, বাইকপ্রেমীসহ শুভাকাঙ্খীদের ব্যাপক সমাগম ছিল।

বাইকপ্রেমীরা বলছেন, দেশের মোটরসাইকেল শিল্পকে নতুন এ বাইক দু’টি অনন্য উচ্চতায় নিয়ে যাবে। অতুলনীয় পারফরমেন্স ও ভালো মানের জন্য দেশের অন্য প্রতিযোগি বাইকগুলোর তুলনায় সুপার স্পোর্টস বাইক দু’টি এগিয়ে থাকবে।

অনুষ্ঠানে কাওয়াসাকি বাংলাদেশে’র ডিরেক্টর ইয়োসিদা বলেন, ‘অনন্য বৈশিষ্ট্যর অত্যাধুনিক এ বাইক উন্মোচনের মাধ্যমে বাংলাদেশে মোটরসাইকেল শিল্পের নতুন যুগের সূচনা করবে। আশাকরি শক্তিশালী ও নতুন প্রযুক্তির কাওয়াসাকি মোটরসাইকেলটি বাংলাদেশের গ্রাহকদের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হবে।’

কাওয়াসাকি বাংলাদেশের সঙ্গে জড়িতরা বলছেন, বাংলাদেশে মোটরবাইকের ইঞ্জিন সক্ষমতা ২৫০ সিসি করা হলে, ভবিষ্যতে আরও সাড়া জাগানো বাইক দেশে নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

কাওয়াসাকি নিনজা ১২৫ (এবিএস) ও কাওয়াসাকি জেড ১২৫ (এবিএস) নামের এ বাইক দু’টি রাজধানীর ইস্কাটনের ফ্ল্যাগশিপ শো-রুম ও রামপুরা ডিলার পয়েন্টে পাওয়া যাবে। চলতি বছরের আগস্টের ১ তারিখ থেকে বাইক দু’টি এ শো-রুমগুলোতে মিলবে।

১৯৪৯ সালে যাত্রা শুরু করা কাওয়াসাকি ‘অন্য বাইকের থেকে আলাদা’ নামে পরিচিত মূলত এর ইঞ্জিনের কারণে। কাওয়াসাকি এয়ারক্রাফট কোম্পানির প্রকৌশলীদের সহায়তায় কাওয়াসাকি যাত্রা শুরু করে। অনেকদিন ধরে তারা নতুন মডেলের অসংখ্য মোটরবাইক বাজারে নিয়ে আসছে।

২০১৮ সাল থেকে বাংলাদেশে কাওয়াসাকি মোটরসাইকেলের অফিসিয়াল ডিস্ট্রিবিউটর হিসেবে কাজ করছে এশিয়ান মোটরবাইকস লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ