Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

বেসিক ব্যাংকের কর্মী‌দের বেতন কমানো হবে : অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ৬:৩২ পিএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানিয়েছেন, বেসিক ব্যাংক কর্মকর্তা-কর্মচারীরা অন্যান্য ব্যাংকগুলোর তুলনায় অনেক বেশি বেতন নেন। আবার তারা লোকসানে আ‌ছে। এটা কোন ভাবেই মানা যায় না। তাই বেসিক ব্যাংক কর্মকর্তাদের বেতন কমানো হবে।

বৃহষ্পতিবার ম‌তি‌ঝিল বেসিক ব্যাংকের প্রধান কার্যালয় প্রতিষ্ঠান‌টির পরিচালনা পরিষদ ও উর্ধ্বতন কর্মকর্তা‌দের স‌ঙ্গে আ‌লোচনা সভায় ‌তি‌নি এ কথা ব‌লেন। অর্থমন্ত্রী বেসিকব্যাংক কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, গত আপনারা ৩৫৪ কোটি টাকা লোকসান করেছেন। মাত্র ৭২ টা ব্রাঞ্চের জন্য এখানে প্রায় ২১০০ জনবল আছে। এতলোকের এখানে কি কাজ?

আ হ ম মুস্তফা কামাল বলেন, আপনার একদিকে অন্যান্য ব্যাংকগুলোর তুলনায় বেতন বেশি নেন। অন্যদিকে ব্যাংক লোকসানে। এটা কোন ভাবেই সম্ভব হতে পারে না। বেতন কমানো হবে। আপনারা কর্মকর্তারা সবাই বসে সিদ্ধান্ত নেন। কিভাবে কত কমাবেন। সিদ্ধান্ত আমাকে জানান। এরপর আমি আমার সিদ্ধান্ত জানাবো।

অর্থমন্ত্রী বলেন, এখানে আমি বার বার আসবো না। আজকে এসেছি আপনাদেরকে একটা সুযোগ দিয়ে গেলাম। ব্যাংক কিভাবে ঘুরে দাঁড়াবে সে প্ল্যান দেন। আপনারা একটু সামনে এগুলে আমরাও এগুবো। না হলে আমরাও এগুবো না। আপনারা আপনাদের কাজ করেন। আমরা আমাদের কাজ করবো।

মুস্তফা কামাল বলেন, কোন কর্মকর্তা কাজ না করলে, অনিয়ম করলে একবার বলবো, দ্বিতীয় বার বলবো না। চাকরি থাকবে না। আপনি কোর্টে যান। কোন সমস্যা নাই। কিন্তু কোন দিন আমাদের ভালবাসা পাবেন না।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, বেসিক ব্যাংকের ৪ হাজার ৬০০ কোটি টাকা খেলাপি তাদের কাছে যান। ২ শতাংশ ডাউন পেমেন্টে ৯ শতাংশ সুদে ১০ বছরের মধ্যে ঋণ পরিশোধের সুবিধা নিতে বলেন। যারা ঋণ শোধ করতে চান তাদেরকে সর্বোচ্চ সহায়তা করবো। আর যারা টাকা মারা ধান্ধায় আছেন কোন ছাড় দেওয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন